ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

বেলজিয়ামে প্রবাসী বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ২২:৩০, ১৫ এপ্রিল ২০২৪  

ঈদের আনন্দ ভাগাভাগি করতে বেলজিয়াম বাংলাদেশ ফেন্ডশিপ ক্লাবের (বিবিএফসি) উদ্যোগে এন্টারপেনে প্রবাসীদের ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রত্না খান তমা। যৌথভাবে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নিলা নুসরাত। যুগ্ম সম্পাদক ফারজানা আক্তার, বক্তব্য দেন বর্গেরহাট ডিস্ট্রিকের সিটি কাউন্সিলর শায়লা শারমিন, আমির আলী।

এ সময় উপস্থিত ছিলেন বেলজিয়াম বাংলাদেশ ফেন্ডশিপ ক্লাবের সদস্য, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, ব্যবসায়ী ও সাংবাদিকসহ দেশটির বিভিন্ন শহরে বসবাসরত সর্বস্তরের বাংলাদেশিরা ঈদ পুনর্মিলনীতে সপরিবারে অংশগ্রহণ করেন।

বহুদিন পর সবাই একত্রিত হওয়ায় সৃষ্টি হয় এক আনন্দঘন পরিবেশের। সবাইকে দেখা যায় বেশ খোশমেজাজে। হই-হুল্লোড়, গল্প, আড্ডা ছাড়াও কমিউনিটির অনেক সমস্যা তুলে ধরে এর সমাধানের রাস্তা খুঁজে বের করতে সবাই ঐকমত্য প্রকাশ করেন। মধ্যরাত পর্যন্ত খোশগল্প ও হাসি ঠাট্টায় ঈদের আনন্দের মাত্রা বেড়ে যায় বহুগুণ।

আয়োজকরা জানান, পরিবার-পরিজন ছাড়া প্রবাসে ঈদ কেবলই আনুষ্ঠানিকতা। তাই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান প্রবাসীদের কিছুটা আনন্দের উপলক্ষ এনে দেয়। প্রবাসী বাংলাদেশিরাও এতে মেতে ওঠেন অনাবিল আনন্দে।

অনুষ্ঠানে উপস্থিত এক প্রবাসী জানান, সকল হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে প্রবাসে সবাই যেন মিলেমিশে থাকতে পারে, সে জন্য এই মিলনমেলার গুরুত্ব অপরিসীম। শেষে উপস্থিত সকলের নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়