ঢাকা, ২০২৪-০৫-১৬ | ২ জ্যৈষ্ঠ,  ১৪৩১

রিঙ্কু-রাহুল বাদ, ভারতের বিশ্বকাপ দলে যাদেরকে চান লারা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০০:৫৬, ৩০ এপ্রিল ২০২৪  

আইপিএলে ধুন্ধুমার ক্রিকেটের মাঝেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনে ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলোর ক্রিকেট বোর্ড। এবারের মেগা আসরের প্রথম দল হিসেবে স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বাকি দলগুলোই শিগগিরই দল ঘোষণা করবে। এবারের আসরের অন্যতম ফেবারিট দল ভারতের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে চলছে নানান জল্পনা। সাবেক খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা নিজেদের পছন্দের একাদশ সাজাচ্ছেন, দিচ্ছেন পরামর্শ।

তারকায় ভরা ভারতের ক্রিকেটাঙ্গন। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করতে প্রাণপণে লড়ছেন ভারতীয় তারকারা। নিজেদের সেরাটা ঢেলে দিচ্ছেন। তারপরও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাবেন না অনেকেই। এই তালিকায় থাকতে পারে অনেক হেভিওয়েট নামও। বিশ্বকাপে ভারতীয় দলে কাদের জায়গা পাওয়া উচিত, তা নিয়ে প্রতিদিনই কেউ না কেউ কিছু বলছেনই।


আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কাদের জায়গা পাওয়া উচিত, তা জানিয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। টিভি চ্যানেল স্টার স্পোর্টসকে জানিয়েছেন নিজের পছন্দের ১৫ জনের ভারতীয় দলের স্কোয়াড। সেই দলে আছে চমক। লারার দলে জায়গা হয়নি টি-টোয়েন্টির বেশ কয়েকজন নামকরা তারকার।

 

ব্রায়ান লারা। 
লারার দলে জায়গা হয়নি কলকাতা নাইট রাইডার্সের তারকা রিঙ্কু সিংয়ের। গতবার আইপিএলে দুর্দান্ত সব ইনিংস উপহার দিয়ে আলোচনায় আসেন রিঙ্কু। সুযোগ পান জাতীয় দলেও। ভারতের নীল জার্সিতেও দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন। কিন্তু চলতি আইপিএলে বিশেষ কিছু করে দেখাতে পারেননি তিনি। লারার বিশ্বকাপ দলেও জায়গা হয়নি তার


শুধু রিঙ্কুই নন, লারার দলে জায়গা হয়নি এবারের আইপিএলে তিন ফ্র্যাঞ্চাইজি দলের অধিনায়ক শুভমান গিল, লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ারেরও। এবারের আসরে গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিছেন গিল। লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ার যথাক্রমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিচ্ছেন।


ভারতের স্কোয়াডে রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসেবে যশস্বী জয়সওয়ালকে রেখেছেন লারা। উইকেটকিপার হওয়ার লড়াইয়ে বেশ কয়েকজনকে নিয়ে আলোচনা চললেও লারা আস্থা রেখেছেন রিশভ পন্তের ওপর। স্কোয়াডে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে এই কিংবদন্তির পছন্দ রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসনকে।
এবারের আইপিএলে নামের প্রতি সুবিচার করতে না পারলেও হার্দিক পান্ডিয়াকে রেখেছেন লারা। দলে রেখেছেন চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত খেলা শিভম দুবেকেও। চমক আছে বোলিং বিভাগেও। স্পিনার হিসেবে কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজার সঙ্গে আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি জুঝবেন্দ্র চাহলকে রেখেছেন লারা। বাদ দিয়েছেন অক্ষর প্যাটেলকে। চমক আছে পেস বোলিং বিভাগেও। জশপ্রীত বুমরাহ, আর্শদীপ সিংয়ের সঙ্গে সন্দীপ শর্মা ও এবারের আসরে গতির ঝড় তোলা মায়াক যাদবকে রেখেছেন লারা। তার দলে জায়গা হয়নি মোহাম্মদ সিরাজের।


টি-টোয়েন্টি বিশ্বকাপে লারার পছন্দের ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, সাঞ্জু স্যামসন, কূলদীপ যাদব, জশপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং, সন্দীপ শর্মা, শিভম দুবে, জুঝবেন্দ্র চাহল ও মায়াঙ্ক যাদব।

সর্বশেষ
জনপ্রিয়