ঢাকা, ২০২৪-০৪-২৭ | ১৪ বৈশাখ,  ১৪৩১

বসবে কবি সাহিত্যিকদের মিলন মেলা

নিউইয়র্কে ৪ দিনব্যাপী বইমেলার উদ্বোধন আজ

প্রবাস নিউজ :

প্রকাশিত: ০০:২৩, ১৫ জুলাই ২০২৩  

শুক্রবার নিউইয়র্কে শুরু হচ্ছে চারদিনব্যাপী নিউইয়র্ক বইমেলা। সন্ধ্যা ৬টায় জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে বেলুন উড়িয়ে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করবেন কথা সাহিত্যিক শাহাদুজ্জামান। আর মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা. সীতারা বেগম বীর প্রতীয়ক। অবশ্য এর আগে বিকেল পাচটায় জমায়েত ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। বইমেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এ মেলা।

মেলায় প্রায় দুই শতাধিক নতুন বই প্রকাশিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা। প্রতিদিন থাকবে বিষয় ভিত্তিক সেমিনার, নাচ, গান, কবিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আবৃত্তিসহ নানা আয়োজন।

বৃহস্পতিবার বিকেলে জ্যাকসন হাইটসে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় বাংলাদেশের বেশ কয়েকজন প্রকাশকসহ সাংবাদিক, লেখক, কবি, সাহিত্যিক ও কমুউনিটির গণ্যমান্য ব্যক্তিরা এতে উপস্থিত ছিলেন।

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত এই সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন সাংবাদিক ও লেখক হাসান ফেরদৌস। বক্তব্য রাখেন মেলা কমিটির আহ্বায়ক ড. আব্দুন নূর, পবন দাস বাউল, লুৎফর রহমান রিটন, ড. নূরান নবী, মুক্তধারার কর্নধার বিশ্বজিৎ সাহা, ফাহিম রেজা নূর ও ঢাকা থেকে আগত বেশ কয়েকজন প্রকাশক।

 

 

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়