ঢাকা, ২০২৪-০৪-২৮ | ১৫ বৈশাখ,  ১৪৩১

ব্রঙ্কসে মাকসুদা আহমেদের পিঠা উৎসব মানুষের ঢল

প্রবাস নিউজ ডেস্ক :

প্রকাশিত: ০৮:২৫, ১৬ মার্চ ২০২৩   আপডেট: ০৮:৫৯, ১৬ মার্চ ২০২৩

নিউইয়র্কের ব্রঙ্কসে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হলো কবি ও লেখক মাকসুদা আহমেদর এর আয়োজনে পিঠা উৎসব। আর এ পিঠা উৎসবকে কেন্দ্র করে ব্রঙ্কসের স্টার্লিং এর গোল্ডেন প্যালেসে মানুষের ঢল নামে।

১৫ মার্চ বুধবার বিকাল ৬টায় শুরু হয় এ অনুষ্ঠান। ঘন্টা খানেকের মধ্যেই পুরো হলরুম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। অনেককে দাড়িয়ে এ পিঠা উৎসব উপভোগ করতে দেখা যায়।

এরআগে বর্ণিল সাজে সাজানো হয় অনুষ্ঠানস্থল। শতাধিক পদের পিঠাপুলি প্রদর্শন করা হয় উৎসবে।

অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় ছিলো বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন (বাকা)। বাকার সভাপতি আহবাব চৌধুরী খোকন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসব উদ্বোধন করেন বাংলা সিডিপ্যাপ ও এ্যালেগ্রা হোম কেয়ারের সিইও মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ।

এ সময় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিক, কাজী সাখাওয়াত হোসেন আজম, আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম বাদশা, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বাকার প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হাশিম হাসনু, সভাপতি আহবান চৌধুরী খোকন, সাধারন সম্পাদক সারোয়ার চৌধুরী, রিয়েলস্টেট ব্যবসায়ী সালেহ আহমেদ সাল, সাংবাদিক আকবার হায়দার কিরন, বাংলাক্লাবের সহ-সভাপতি মোমিনুল হক মোমিন ও আয়োজক মাকসুদা আহমেদসহ অনেকই।

এরপর প্রায় চার শতাধিক অতিথিকে পিঠাপুলি পরিবেশন করা হয়। এরপর শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়া বেশ কয়েকটি বাউল গান পরিবেশন করেন। এ সময় নেচে গেয়ে উপভোগ করেন দর্শক ও আমন্ত্রিত অতিথিরা।

এ পর্যায়ে যেসব পিঠা শিল্পীরা পিঠা তৈরী করে উৎসবে নিয়ে আসেন তাদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

এরপর আবারও সঙ্গীত ও নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠান দেখতে আসা সকল অতিথিরা এ আয়োজনকে অত্যন্ত সফল এবং সুন্দর আয়োজন বলে অভিহিত করেন এবং আয়োজক মাকসুদ আহমেদ ও বাকার সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়