ঢাকা, ২০২৪-০৪-২৭ | ১৩ বৈশাখ,  ১৪৩১

নিউইয়র্কে সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি হলেন বাংলাদেশি চৈতি

প্রবাস নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১০:৫৪, ২০ অক্টোবর ২০২৩  

নিউইয়র্কে ম্যানহাটন ডিসট্রিক্ট কোর্টে সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি (এডিএ) পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কানিজ ফাহমিদা চৈতি। 

চৈতির বাবা সুজন মিয়া নিউইয়র্কে রিয়েল এস্টেট ব্যবসায়ী। মা সালেহা রত্মা ডেইজি নিউইয়র্ক সিটির স্বাস্থ্য বিভাগের পরিদর্শক ছিলেন। এখন তিনি পারিবারিক ব্যবসা দেখাশোনা করছেন। তাদের একমাত্র মেয়ে চৈতি। এই দম্পতির একমাত্র ছেলে সাকিব চিকিৎসা বিষয়ে গ্র্যাজুয়েশন শেষে এখন ইন্টার্ন করছেন। 

সিলেটের সুজন-ডেইজি দম্পতি কুইন্সের এলমহার্স্ট এলাকায় বসবাস করেন। কানিজ ফাহমিদা চৈতির দাদার বাড়ি সিলেট জেলার বালাগঞ্জ উপজেলায়। সিলেট শহরে তাদের বাসা চৌকিদেখি। নানার বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায়।

চৈতি নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটির অধীনে বারুখ কলেজ থেকে গ্র্যাজুয়েশন করার পর দুই বছর আগে ম্যানহাটন ডিসট্রিক্ট অ্যাটর্নি অফিসে কাজ শুরু করেন। সেই অফিসেই সম্প্রতি নিয়োগ পেয়েছেন তিনি। আগামী বছরের শুরুতে তিনি সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি হিসেবে কাজ শুরু করবেন।

চৈতির মামা যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও সাংবাদিক মাহবুব রহমান বলেন, চৈতি যে পদে নিয়োগ পেয়েছে তাতে প্রতারণা ও হোয়াইট-কলার অপরাধ বিষয়ে অগাধ আইনি জ্ঞান থাকতে হয়। চৈতি তার সেই দায়িত্ব সফলভাবেই পালন করতে পারবেন বলে আশাবাদী।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়