ঢাকা, ২০২৪-০৪-২৭ | ১৪ বৈশাখ,  ১৪৩১

ফাইনালে লায়ন টিম ৩-২ গোলে জয়ী

টেনেসিতে বাটলেট বিডি ফুটবল টুর্নামেন্ট সমাপ্ত

শামীম আহমেদ

প্রকাশিত: ০৩:৩৩, ৯ আগস্ট ২০২৩   আপডেট: ০৩:৩৮, ৯ আগস্ট ২০২৩

টেনেসির বাংলাদেশী অধ্যুষিত বাটলেট সিটিতে বাটলেট বিডি ফুটবল টুর্নামেন্ট ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে জয় পেয়েছে লায়ন টিম। বাটলেটের ফ্রিম্যান সকার ফিল্ডে রোববার বিকেলে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলা দেখতে সেখানে ছুটে যান বহুসংখ্যাক প্রবাসী বাংলাদেশী। পরে বিজয়ী টিমের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেয়া হয়।

বিকেল ৭টায় ফাইনাল ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকেই দুইপক্ষ ছিলো আক্রমনাত্মক। খেলা শুরুর ২০ মিনিটের মাথায় লায়ন টিমের পক্ষে প্রথম গোলটি করেন এস এন পিয়াস। পরে তিনি আরও একটি গোল করলে খেলায় সমতা ফিরিয়ে আনতে মরিয়া হয়ে ওঠে প্যানথার। এরপর পেনাল্টি থেকে আরও একটি গোল পায় বিজয়ী দল লায়ন।

অবশ্য এর আগে প্যানথার টিম দুটি গোল শোধ করতে সমর্থ হয়। এ টিমের পক্ষে গোল দুটি করেন মোঃ তুহিন ও আরিয়ান।

প্রায় দুমাস আগে ৪টি টিম নিয়ে শুরু হয় এই ফুটবল টুর্নামেন্ট। নক আউট প্রদ্ধতির খেলায় প্রতিযোগিতা থেকে আগেই বাদ পড়ে টাইগার ও ঈগল।

এই খেলাকে ঘিরে মেমফিস ও বাটলেট ও জার্মান টাউন এলাকায় বাংলাদেশী কমুউনিটিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। খেলা দেখতে শতাধিক বাংলাদেশী রোববার বিকেলে মাঠে জড়ো হন।

আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চার মাধ্যমে শারিরিক সুস্থতা লাভ যেমন লাভ করা যায়, পাশাপাশি মানসিক প্রশান্তিও বাড়ে। তাছাড়া শক্তিশালী সামাজিক বুনন তৈরী করতেও সাহায্য করে এ ধরনের আয়োজন।

তারা বলেন, ফুটবল বাংলার একটা ঐতিহ্যবাহী খেলা। আমাদের পূর্ব পুরুষরা ফুটবল খেলতেন। আমরাও খেলেছি। ভবিষ্যতে বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করার ইচ্ছা আমাদের রয়েছে।

 

 

 

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়