ঢাকা, ২০২৪-০৫-১৬ | ১ জ্যৈষ্ঠ,  ১৪৩১

চেলসি ক্যারিয়ারের ইতি টানলেন সিলভা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:০৮, ৩০ এপ্রিল ২০২৪  

ব্রাজিল ফুটবলের ইতিহাসে কিংবদন্তি ডিফেন্ডারের সংখ্যা নেহাত কম নয়। কাফু, রবার্তো কার্লোস, কার্লোস তোরেসদের কাতারে নিঃসন্দেহে থিয়াগো সিলভাকে রাখা যায়। ৩৯ বছর বয়সী এই ডিফেন্ডার ক্যারিয়ারের শেষ বেলায় এসেও পৃথিবীর সেরা ফুটবল লিগ বলে বিবেচিত প্রিমিয়ার লিগে স্ট্রাইকারদের ওপর রাজত্ব করেছেন। চেলসিতে খেলা এই ডিফেন্ডার নর্থ লন্ডনেই নিজের ক্যারিয়ারের ইতি টানবেন বলে মনে হচ্ছিল, তবে সেই স্বপ্ন আর পূরণ হলো না।

প্রিমিয়ার লিগে থিয়াগোর পথচলা এই মৌসুমেই থামছে। গুঞ্জন অবশ্য বেশ কিছুদিন থেকেই ছিল। সম্প্রতি এফএ কাপে চেলসির বিদায়ে মাঠেই কান্নায় ভেঙে পড়েন থিয়াগো। ব্রাজিল ফুটবলের চড়াই উতরাই দেখা এই ফুটবলারের এভাবে কান্নায় ভেঙে পড়া দেখেই অনেকের মনে সন্দেহ ছিল, হয়তো চেলসিকে বিদায় বলতে যাচ্ছেন তিনি।

শেষ পর্যন্ত সেই সন্দেহই সত্যি হলো। শিরোপা জিতে ‘বিদায়’ বলার সুযোগ হারিয়েই সেদিন কাঁদেন তিনি। এরপর দাদির মৃত্যুর সংবাদ দেওয়ার দিনেই জানিয়ে দিয়েছিলেন- চেলসিতে এটাই শেষ মৌসুম। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। চেলসি ছাড়ছেন ব্রাজিলিয়ান এই কিংবদন্তি।

থিয়াগো সিলভার ক্লাব চেলসিও আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে, আগামী মৌসুম শুরুর আগে ক্লাব কিংবদন্তি লন্ডন ছাড়বেন। সোমবার (২৯ এপ্রিল) চেলসি জানায়, চার বছরের স্পেল শেষে এই মৌসুমের শেষে ক্লাবটিকে বিদায় জানাবেন তিনি।

চেলসি ফুটবল ক্লাব তাদের সামাজিক মাধ্যমে সিলভার একটি ভিডিও আপলোড করেছে। যেখানে সিলভা বলেন, ‘আমার মনে হয় শেষ চার বছরে আমি যা কিছু করেছি এখানে আমি আমার সর্বস্ব দিয়েই করেছি। তবে দুর্ভাগ্য যে এখানে আমার সময় শেষ হয়ে এসেছে। তবে আশা করি, এখানে আমার জন্য দরজাটা খোলা থাকবে, যেন নিকট ভবিষ্যতে আমি এখানে ফিরতে পারি, হয়ত অন্য কোন ভূমিকায়।'

চেলসির হয়ে প্রিমিয়ার লিগে ১০৯ ম্যাচ খেলে ৮ গোল করেছেন সিলভা। দলটির হয়ে ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জিতেন তিনি। তবে এ ছাড়াও ক্লাবটির হয়ে ক্লাব বিশ্বকাপ ও উয়েফা কাপ জিতেছেন তিনি।

চেলসি ক্যারিয়ারের ইতি টানলেও ফুটবল ক্যারিয়ারের এখনোই শেষ টানছেন না সিলভা। গুঞ্জন আছে ইউরোপ ছেড়ে এই ব্রাজিলিয়ান কিংবদন্তি ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্সে যোগ দেবেন তিনি। এই ক্লাবেই নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। ২০০৯ সালে এই ক্লাব থেকেই এসি মিলানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তিন মৌসুম কাটিয়ে ২০১২ সালে পিএসজিতে যোগ দেন সিলভা।

সর্বশেষ
জনপ্রিয়