ঢাকা, ২০২৪-০৫-১৬ | ২ জ্যৈষ্ঠ,  ১৪৩১

৯০ দশকের নস্টালজিয়াতে ফিরিয়ে নিয়ে গেলেন অপু

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:১৩, ৩০ এপ্রিল ২০২৪  

একটি আর্ট গতরাত থেকে সোশ্যাল মিডিয়ার ওয়ালে ঘুরপাক খাচ্ছে। ৯০ দশকের যারা আছেন তারা বেশ রিলেট করতে পারছেন এই চিত্রটি। কেননা ছবিটিতে আছে ৯০ দশক থেকে একবিংশ শতাব্দী শুরুর দিকের বেশ কিছু চরিত্র। অর্থাৎ সে সময় কালের জনপ্রিয় তারকা, লেখক, গায়ক, কার্টুন চরিত্রসহ অনেককেই আঁকানো হয়েছে এই ছবিটি।

যে ছবি নিয়ে এতো আলোচনা সেই ছবিটি এঁকেছেন জাহিদুল হক অপু। তিনি আরজে অপু নামেই বেশি পরিচিত। তিনি তার ব্যাচ পুনর্মিলনের ম্যাগাজিনের জন্য তৈরি করেছেন এই ছবিটি।

কি নেই সেই ছবিতে। মীনা-রাজু থেকে শুরু করে সিনবাদ-আলিফ লায়লার চরিত্র। আছে হুমায়ূন আহমেদ, ইত্যাদির হানিফ সংকেত ও অভিনেতা আসাদুজ্জামান নূর। আরও রয়েছে ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু জেমসসহ অনেক কিছু।

অপু বলেন, ‘এই ছবির মাধ্যমে আমি চেয়েছি ৯০-এর রঙিন পপ কালচারটা তুলে ধরার। আমরা যাদের কে দেখেছি, যাদের কারণে আমাদের চিন্তার জগত পরিবর্তিত হয়েছে যেই চরিত্রগুলো দেখে আমরা নস্টালজিক হই তাদেরকে আঁকানোর চেষ্টা করেছি। ছবিটা সবাই এতো পছন্দ করবে ভাবতে পারিনি।’

ছবিটি শেয়ার করেছেন পরিচালক আশফাক নিপুনও। ছবিটি শেয়ার দিয়ে তিনি লিখেছেন, ‘আমার পুরো শৈশব ও কৈশোরকে খুব সুন্দরভাবে আঁকিয়েছেন এবং সব একসঙ্গে করেছেন ট্যালেন্টেটেড ফ্রেন্ড অপু। ৯০-এর শিশু হওয়া কি এক দুর্দান্ত অনুভূতি।’

সর্বশেষ
জনপ্রিয়