ঢাকা, ২০২৪-০৫-১৪ | ৩০ বৈশাখ,  ১৪৩১

১৮ মাস পর বাংলাদেশ দলে সাইফউদ্দিন, নেই সাকিব-মোস্তাফিজ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:৫৩, ২৯ এপ্রিল ২০২৪  

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটির জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৮ মাস পর ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ডাক পেয়েছেন এই সংস্করণে অভিষেকের অপেক্ষায় থাকা ওপেনার তানজিদ হাসান তামিম।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনুমিতভাবেই সেখানে নেই বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম। দলে অনুপস্থিত বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানও।

সাইফউদ্দিন শেষবার জাতীয় দলে খেলেছিলেন ২০২২ সালের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে। ওই টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে ১ বল খেলে ১ রানে অপরাজিত থাকার পর বোলিংয়ে ৩.৫ ওভারে ৫৩ রান খরচায় উইকেটশূন্য ছিলেন তিনি।

সাইফউদ্দিনের পাশাপাশি ফিরেছেন অলরাউন্ডার আফিফ হোসেন, ওপেনার পারভেজ হোসেন ইমন ও বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নাঈম শেখ ও তাইজুল ইসলাম। সৌম্য সরকার নেই চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায়।

আফিফ ও তানভীর সবশেষ গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে ছিলেন। এই সংস্করণে পারভেজের খেলা তিনটি ম্যাচের দুটি ছিল গত বছরের অক্টোবরে চীনের হাংঝুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে। এর আগে ২০২২ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষেই অভিষেক হয়েছিল তার।

আগামী ৩ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে দুই দলের প্রথম টি-টোয়েন্টি। ৫ ও ৭ মে পরের দুই ম্যাচও গড়াবে একই ভেন্যুতে। ১০ ও ১২ মে শেষ দুটি টি-টোয়েন্টি হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন।

সর্বশেষ
জনপ্রিয়