ঢাকা, ২০২৪-০৫-০৩ | ২০ বৈশাখ,  ১৪৩১

রুতুরাজের সেঞ্চুরি দুবের টর্নেডো ইনিংসে চেন্নাইয়ের ২১০

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০০:৩৭, ২৪ এপ্রিল ২০২৪  

১৪ ওভার শেষে চেন্নাই সুপার কিংসের রান ছিল ৩ উইকেটে ১১৯। সেখান থেকে শেষ ৬ ওভারে তারা তুললো ৯১ রান! এমনটা সম্ভব হয়েছে রুতুরাজ গায়কোয়াড় আর শিভাম দুবের বিধ্বংসী ব্যাটিংয়ে।

২০ ওভারে ৪ উইকেটে ২১০ রানের বড় পুঁজিই পেয়ে গেছে মোস্তাফিজদের দল চেন্নাই সুপার কিংস। অর্থাৎ জিততে হলে লখনৌ সুপার জায়ান্টসকে করতে হবে ২১১।

ঘরের মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো ছিল না চেন্নাইয়ের। প্রথম ওভারেই মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান আজিঙ্কা রাহানে। ড্যারেল মিচেল করেন ১০ বলে ১১। রবীন্দ্র জাদেজা আউট হন ১৯ বলে ১৭ রানের ধীর ইনিংস খেলে।

তবে রুতুরাজ একটা প্রান্তে ঠিকই চালিয়ে গেছেন। ৫৬ বলে সেঞ্চুরি পূরণ করেন চেন্নাই অধিনায়ক। সবচেয়ে বড় তাণ্ডবটা চালান তিনি চতুর্থ উইকেটে শিভাম দুবেকে সঙ্গে নিয়ে। এই জুটিতে ৪৬ বলে ১০৪ রান যোগ করেন তারা।

ইনিংসের ২ বল বাকি থাকতে রানআউট হন ২২ বলে ফিফটি করা শিভাম দুবে। ২৭ বলে ৬৬ রানের টর্নেডো ইনিংসে ৩টি চারের সঙ্গে ৭টি ছক্কা হাঁকান এই বাঁহাতি ব্যাটার।

শেষ পর্যন্ত অপরাজিত থাকেন গায়কোয়াড়। ৬০ বলে ১০৮ রানের হার না মানা ইনিংসে ১২টি চার আর ৩টি ছক্কা হাঁকান চেন্নাই অধিনায়ক। মহেন্দ্র সিং ধোনি পেয়েছিলেন কেবল শেষ বলটা। ওই বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে ২১০ রানে পৌঁছে দেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়