ঢাকা, ২০২৪-০৫-২২ | ৭ জ্যৈষ্ঠ,  ১৪৩১

এফ এ প্রীতমের সুরে গাইলেন বলিউডের নাকাশ আজিজ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০০:৫৬, ১ মে ২০২৪  

বর্তমান সময়ের সম্ভাবনাময় সংগীতশিল্পী এফ এ প্রীতম। তরুণ এ শিল্পীর সুর ও সংগীত আয়োজনে গানগুলো সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে বেশ। তবে তিনি সুরকার হিসেবে বেশি পরিচিত। ক্যারিয়ারে শুরু থেকে সামিনা চৌধুরী, আসিফ আকবরের মতো জনপ্রিয় কণ্ঠশিল্পীরা তার সুরে গান গেয়েছেন।

এবার তার সুরে কণ্ঠ দিয়েছেন বলিউডডের নাকাশ আজিজ। সংগীত আয়োজন করছেন কেডি। গানটি প্রযোজক-পরিচালক মোহাম্মদ ইকবালের ‘ডেডবডি’ সিনেমাতে আছে। সিনেমাটি ভৌতিক ঘটনা অবলম্বনে নির্মাণ করা হয়েছে। ‘ইয়া হাবিবি’ শিরোনামে গানটি লিখেছেন সালাউদ্দিন সাগর।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে গানটি। আর মুক্তির পর রীতিমতো এর প্রশংসায় মেতেছেন নেটিজেনরা। গানটি প্রসঙ্গে নাকাশ আজিজ বললেন, প্রীতমের সঙ্গে কাজ করা সব সময়ই আনন্দের কাজ করে বুঝতে পেরেছি। ছেলেটা গান বুঝে। সামনে আরও ভালো কিছু দেখাবে সংগীতপ্রেমীদের।

এফ এ প্রীতম বলেন, আমি যখন গানে কনসেপ্টটা শুনাছিলাম, তখনই ভেবে নিয়েছিলাম এই কাজটা করবে না নাকাশ আজিজ। কিন্তু কয়েকদিন পর বললো চলো কাজটা করি। নাকাশ গানটা দারুণ গেয়েছেন।

এফ এ প্রীতম আরও বলেন, ‘গত দুই বছর আমি খুব কম গান সুর করছি। যেগুলো করেছি সবগুলো ভালো সাড়া পেয়েছি। সুরকার হিসেবে নয়, একজন সাধারণ শ্রোতা হিসেবে গানটি আমি বারবার শুনেছি। তারপর সিদ্ধান্ত নেই কাকে দিয়ে গানটি কণ্ঠ দিতে হবে। এই গানটি নাকাশ আজিজ গাওয়ানোর পর এখন মুগ্ধতা কমেনি। আশাকরি শ্রোতাদেরই একই মত হবে।’

গত রোজার ঈদে সিনেমাটি মুক্তির কথা ছিল দেশের সিনেপ্লেক্সগুলোতে। তবে শেষ মুহূর্তে পিছিয়ে যায়। আগামী ৩ মে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

‘ডেডবডি’ সিনেমাটি মুক্তি সামনে রেখে আজ (২৯ এপ্রিল) মোটরসাইকেল রোডশো ও সাধারণ মানুষের মধ্যে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করে সিনেমাটির কলাকুশলীরা। ‘ডেডবডি’তে অভিনয় করেছেন ওমর সানী, মিশা সওদাগর, শ্যামল মাওলা, জিয়াউল রোশান, মিষ্টি জাহান, রাশেদ মামুন অপু, কলকাতার এনিসহ অনেকেই।

সর্বশেষ
জনপ্রিয়