ঢাকা, ২০২৪-০৫-১৭ | ২ জ্যৈষ্ঠ,  ১৪৩১

রোহিঙ্গাদের ফেরত পাঠানোর লক্ষ্যে বাংলাদেশ কাজ করছে

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০৩:৩৬, ৩ মে ২০২৪  

আন্তর্জাতিক মহলের চাপের মাধ্যমে নাগরিকত্ব ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠানোর লক্ষ্যে বাংলাদেশ কাজ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত একটি অনুষ্ঠানে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদসহ অন্যান্যরা। ছবি: ভিডিও থেকে নেয়া

উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ। স্বাধীনতার ৫৪ বছর। এই মাহেন্দ্রক্ষণ উদ্‌যাপন করেছে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

বুধবার (১ মে) স্থানীয় সময় বিকেলে দেশটির একটি কনভেনশন হলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরমধ্য দিয়ে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের সেতুবন্ধন আরও দৃঢ় হবে বলে মন্তব্য করেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। ভবিষ্যতে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন,

রোহিঙ্গাদের জন্য বিশ্বের অন্যান্য দেশ যখন তাদের দরজা বন্ধ করে দেয় তখন মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আশ্রয় দেন। কিন্তু দিন দিন তারা নানা অপরাধে জড়িয়ে পড়ছেন। তাই তাদের নিজ দেশে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলের অব্যাহত চাপ তৈরি করার লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ।

এদিকে, স্বাধীনতার ৫৪ বছর পরও বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের যে সম্পর্ক সেটি প্রশংসনীয় বলে জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্ট সদস্য স্টেভ রিড ওবিই।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. একে আব্দুল মোমেনসহ বিভিন্ন দেশের হাইকমিশনার অংশ নেন।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়