ঢাকা, ২০২৪-০৫-২০ | ৬ জ্যৈষ্ঠ,  ১৪৩১

মালয়েশিয়ার প্রবাসীদের জন্য সুখবর

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:১৪, ১০ মে ২০২৪  

মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের বিশেষ সুবিধার্থে পেনাং ও জোহরবারু প্রদেশে পোস্ট অফিসের পাশাপাশি ৪ দিন হাতে হাতে পাসপোর্ট ডেলিভারি দিবে হাইকমিশন।

বৃহস্পতিবার (৯ মে) পাসপোর্ট ও ভিসা কাউন্সেলর মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১৮ ও ১৯ মে (শনিবার ও রোববার) এই দুদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পেনাং জর্জ টাউনের বাংলাদেশ অনারারি কনস্যুলেট অফিস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। এই জন্য আগামী ১৫ মের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এ ছাড়া আগামী ২৫ ও ২৬ মে (শনিবার ও রোববার) এই দুদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জহুর বারুর অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। এই জন্য আগামী ২২ মের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

যেসব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে মাত্র তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। এ ছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটিও যথারীতি চালু থাকবে।

নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য https://appointment.bdhckl.gov.bd/other এই ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করতে হবে। একইসঙ্গে পাসপোর্ট সংগ্রহের জন্য ডাকযোগ সেবাটি চালু থাকবে। তবে একইসঙ্গে দুই ধরনের সার্ভিসে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করা হয়েছে।

এদিকে, কনস্যুলার টিমের অস্থায়ী কার্যালয়ে উল্লিখিত সময়, স্থান ও তারিখে ই-পাসপোর্টের জন্য আবেদনপত্র দাখিল করা যাবে। ই-পাসপোর্ট আবেদনপত্র দাখিল করার জন্য ‘এক্সপার্ট সার্ভিসেস এসডিএন বিএইচডি’ (ইএসকেএল) এর কল সেন্টারের হেল্প লাইন নম্বর ০৩-৯২১২০২৬৭ এ কল করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা বাধ্যতামূলক। অ্যাপয়েন্টমেন্ট গ্রহণের ভিত্তিতে ই-পাসপোর্ট আবেদনপত্র গ্রহণ, আবেদনপত্র জমা প্রক্রিয়া সম্পন্নকরণ করা হবে। ই-পাসপোর্টের আবেদনপত্র দাখিলের সঙ্গে সংশ্লিষ্ট পরিচ্ছন্ন কাগজপত্র উপস্থাপন করতে হবে।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়