ঢাকা, ২০২৪-০৫-২০ | ৫ জ্যৈষ্ঠ,  ১৪৩১

লন্ডন বিজনেস স্কুলের কর্মশালায় বাংলাদেশের ৭ উদ্যোক্তা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০০:৪৭, ৯ মে ২০২৪  

লন্ডন বিজনেস স্কুলের গ্রোথ স্ট্র্যাটেজির ওপর এক্সিকিউটিভ এডুকেশন কর্মশালায় অংশ নিয়েছেন এন্ট্রেপ্রেনারস অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ চ্যাপ্টারের সাত সদস্য। একজন উদ্যোক্তাকে পরিবর্তিত পরিস্থিতিতে প্রযুক্তি কিংবা তথ্যগত যে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে, সে বিষয়ে কর্মশালায় বিস্তারিত তুলে ধরা হয়।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৭৭ উদ্যোক্তা সপ্তাহব্যাপী এই কর্মশালায় অংশ নেন। জন মুলিন্সের মতো বিশ্বখ্যাত অধ্যাপকদের নেতৃত্বে কর্মশালায় ক্লাশরুম সেশন, কেস স্টাডি ও গ্রুপ স্টাডিজ অন্তর্ভুক্ত ছিল। বাংলাদেশ থেকে অংশ নেওয়া তরুণ উদ্যোক্তাদের ব্যবসায়িক সাফল্য ও দক্ষতা অন্য দেশের অংশগ্রহণকারী ব্যবসায়ীদের মুগ্ধ করেছে।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী সদস্যরা হলেন- এপেক্স প্রোপার্টি লিমিটেডের চেয়ারম্যান মাইক কাজী, অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরীফ জহির, ইভিন্স গ্রুপের পরিচালক শাহ্ রাঈদ চৌধুরী, অ্যালটেক অ্যালুমিনিয়াম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আম্মার মামুন, অ্যারিস্টো ফার্মা লিমিটেডের পরিচালক আহমেদ ইমতিয়াজ হাসান, ফখর উদ্দিন ব্রাদার্সের পরিচালক ফখরউস সালেহীন নাহিয়ান ও অপসোনিন ফার্মার এক্সিকিউটিভ ডিরেক্টর জুবায়ের খান।

লন্ডন বিজনেস স্কুলের শিক্ষামূলক কর্মশালায় অংশ নেওয়া বাংলাদেশি তরুণ উদ্যোক্তারা বলেন, এখানে হাতেকলমে শেখা অভিজ্ঞতালব্ধ জ্ঞান উদ্যোক্তাযাত্রার পথ সমৃদ্ধ করবে। আমরা যেটি শিখেছি তা নিজের প্রতিষ্ঠান এবং দেশের শিল্পায়নে কাজে লাগাতে পারবো।

এন্ট্রেপ্রেনারস অর্গানাইজেশন একটি বিশ্বব্যাপী নেটওয়াকিং প্ল্যাটফর্ম যা ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয় এবং বর্তমানে ৭৬টি দেশের ১৮ হাজার উদ্যোক্তা এর সদস্য। বাংলাদেশে প্রতিষ্ঠানটি ২০১৬ সালে যাত্রা শুরু করে এবং বর্তমান সদস্য সংখ্যা ৫৫।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়