ঢাকা, ২০২৪-০৫-২০ | ৬ জ্যৈষ্ঠ,  ১৪৩১

কোচের দায়িত্ব নিয়ে ভুটানের উদ্দেশে উড়াল দিলেন বাংলাদেশি ফুটবলার

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:০২, ১০ মে ২০২৪  

দেশের বাইরে কোচিং করানোর অভিজ্ঞতা আগেই হয়েছে আজমল হোসেনের। তবে সেবারের অভিজ্ঞতাটা তেমন ভালো ছিল না বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই ফুটবলারের। এবার একই দেশে আবারও কোচের দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি।

ভুটানিজ প্রিমিয়ার ডিভিশনের নতুবাগত ক্লাব দাগা ইউনাইটেডের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন আজমল হোসেন। 

বাংলাদেশের প্রথম কোচ হিসেবে গত মৌসুমে ভুটানের প্রিমিয়ার ডিভিশনের দল রেভেন এফসিকে কোচিং করিয়েছিলেন আজমল। তবে এবার অন্য ক্লাবের দায়িত্ব পেয়েছেন তিনি। আসন্ন মৌসুমে প্রিমিয়ার ডিভিশনের নবাগত ক্লাব দাগা ইউনাইটেডের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন এই কোচ। বৃহস্পতিবার (৯ মে) ভুটানের রাজধানী থিম্পুর উদ্দেশে দেশ ছেড়েছেন জাতীয় দলের সাবেক এই ফুটবলার।   

ভুটানে দুটি ফুটবল লিগ হয়। দুটিতেই খেলে ১০টি করে দল। নিচের স্তর কোয়ালিফায়িং রাউন্ড, আর অন্যটি ভুটান প্রিমিয়ার লিগ। দাগা ইউনাইটেড এবারই প্রথম প্রিমিয়ারে উঠেছে। কোয়ালিফাইংইয়ে চ্যাম্পিয়ন হয়ে সেখানে জায়গা করে নিয়েছে আজমলের দল। আগামী ১২ মে গতবারের চ্যাম্পিয়ন পারো এফসির বিপক্ষে মাঠে নামবে দাগা। নবাগত দলটির সঙ্গে ছয় মাসের চুক্তি হয়েছে আজমলের।

ভুটানের গত প্রিমিয়ার লিগে আজমলের কোচিং অভিজ্ঞতা তেমন ভালো নয়। সেবার তার দল রেভেন এফসি ১৮ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র ৩টিতে, ১টিতে ড্র। ১০ পয়েন্ট নিয়ে তালিকার ৯-এ ছিল দলটি। ১৮ গোল করে রেভেন এফসি ৬৮ গোল খেয়েছে।  

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন আজমল। প্রথম কয়েক ম্যাচ পর অবনমন বাঁচানোর লড়াইয়ে দলটির অংশ হয়েছিলেন তিনি। তবে দাগার প্রস্তাব আসায় ব্রাদার্স থেকে ছাড়পত্র নিয়ে ভুটানেই পাড়ি জমিয়েছেন তিনি।  

সর্বশেষ
জনপ্রিয়