ঢাকা, ২০২৪-০৫-২০ | ৬ জ্যৈষ্ঠ,  ১৪৩১

কোহলির ব্যাটিং তাণ্ডবে পাঞ্জাবকে ২৪২ রানের লক্ষ্য দিলো বেঙ্গালুরু

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:৪৩, ১০ মে ২০২৪  

বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে তুমুল সমালোচনা। সুনিল গাভাস্কার থেকে শুরু করে ভারতের সাবেক ক্রিকেটাররা ধুয়ে দিচ্ছিলেন কোহলিকে। স্লো ব্যাটিং করে তিনি। তাকে বিশ্বকাপের দলে নেয়া ঠিক হয়নি। সব সমালোচনার জবাব দেয়ার জন্য একটি মোক্ষম সুযোগ খুঁজছিলেন তিনি।

সেই সুযোগটাই ধর্মশালা স্টেডিয়ামে পেয়ে গেলেন বিশ্বসেরা এই ব্যাটার। পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলেছেন ১৯৫.৭৪ স্ট্রাইক রেটে। ৪৭ বলে ৯২ রান করে আউট হয়েছেন তিনি। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মেরেছেন ৬টি।

বিরাট কোহলির ব্যাটিং তাণ্ডবে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ২৪১ রানের বিশাল স্কোর দাঁড় করিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ধর্মশালায় টস জিতে বেঙ্গালুরুকে ব্যাট করার আমন্ত্রণ জানান পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান। ব্যাট করতে নেমে ১৯ রানের মাথায় ফ্যাফ ডু প্লেসিকে (৯) হারায় বেঙ্গালুরু। ১২ রান করে আউট হয়ে যান আগের ম্যাচে সেঞ্চুরি করা উইল জ্যাকস। এরপর রজত পাতিদারকে নিয়ে ঘুরে দাঁড়ান বিরাট কোহলি।

এ দু’জন মিলে ৭৬ রানের অনবদ্য এক জুটি গড়ে তোলেন। ৩২ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন কোহলি। ২৩ বলে ৫৫ রান করে আউট হন রজত পাতিদার। ৩টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি।

এরপর ক্যামেরন গ্রিনকে নিয়ে ৯২ রানের জুটি গড়ে তোলেন বিরাট কোহলি। ২১১ রানের মাথায় আউট হন বিরাট কোহলি। শূন্য রানে একবার তার ক্যাচ ফেলা হয়। ১০ রানেও একবার জীব পান কোহলি। এরপর ৯২ রানে গিয়ে আউট হলেন তিনি।

এই ম্যাচেই এবারের আইপিএলে ৬০০ রানের মাইলফলক পার হয়ে গেলেন তিনি। এ নিয়ে আইপিএলে চতুর্থবারের মত ৬০০ রানের গণ্ডি পার হলেন ভারতীয় এই ব্যাটার। শুধু তাই নয়, ক্যারিয়ারে ৪০০ তম ছক্কার মারও মারেন তিনি এই ম্যাচে।

কোহলি আউট হওয়ার পর দিনেশ কার্তিক মাঠে নেমে ৭ বলে ১৮ রান করে আউট হন। ক্যামেরন গ্রিন করেন ২৭ বলে ৪৬ রান।

সর্বশেষ
জনপ্রিয়