ঢাকা, ২০২৪-০৫-০৯ | ২৫ বৈশাখ,  ১৪৩১

আমার ওই ভুল না হলে হয়ত ভারত বিশ্বকাপ জিতত: রাহুল

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ২৩:৫৯, ২০ এপ্রিল ২০২৪  

 

সুযোগ পেলে জীবনে কোন ভুলটা শুধরে দিতে চাইবেন? লোকেশ রাহুলকে প্রশ্ন করেছিলেন রবীচন্দ্রন অশ্বিন। জবাবে কিছুটা ভেবে রাহুল বেছে নেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে নিজের আউটের সময়ের মুহূর্ত।

আইপিএল চলাকালীন নিজের ইউটিউব চ্যানেলে কুট্টি স্টোরি নামে এক টক শো আয়োজন করেছেন অশ্বিন। তাতে অতিথি হয়ে এসেছিলেন রাহুল। দুজনের আলাপচারিতার এক পর্যায়ে আসে 'রিভিউ' প্রশ্ন।

সেখানে অশ্বিনের জবাবে রাহুল বলেন,  'বিশ্বকাপ ফাইনালের কথাই মনে পড়ছে। মিচেল স্টার্ককে খেলা ওই ওভার মনে পড়ছে। সেদিন ওর বল রিভার্স স্যুয়িং করছিলো। কঠিন কোণ থেকে বল করছিল তাই মারতে পারছিলাম না, ওকে মারব না ধরে খেলব ভাবতে না ভাবতেই ভুল করে ফেলি। গুরুত্বপূর্ণ ধাপে খোঁচা দিয়ে আউট হয়ে যাই।'

'আমার এখনো মনে হয় যদি আমি ওই ভুল না করতাম, ওভারগুলো খেলে দিতাম তাহলে আরও ৩০-৪০ রান যোগ করা যেত, হয়ত আমরা কাপটা হাতে নিতে পারতাম। এই আক্ষেপটা রয়ে গেছে।'

আহমেদাবাদের সেই ফাইনালে ২৪০ রান করে ভারত। কিপারের গ্লাভসে জমা পড়ার আগে দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন রাহুল। ট্রেভিস হেডের সেঞ্চুরিতে ৪২ বল আগে ওই রান পেরিয়ে ৬ উইকেটে জিতে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। অথচ গোটা বিশ্বকাপ অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল স্বাগতিক দল।

আইপিএলে এবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টের নেতৃত্ব দিচ্ছেন ডানহাতি রাহুল। টুর্নামেন্টের শুরুতে রান না পেলেও শনিবার চেন্নাই সুপার কিংসকে হারাতে ৫৩ বলে ৮২ করে নায়ক হন তিনি।

 

সর্বশেষ
জনপ্রিয়