ঢাকা, ২০২৪-০৫-১৪ | ৩০ বৈশাখ,  ১৪৩১

ওটিটিতে আসছে মস্কোজয়ী ‘আদিম’

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:৪১, ২৯ এপ্রিল ২০২৪  

৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায় আসে স্বাধীন চলচ্চিত্র নির্মাতা যুবরাজ শামীমের ‘আদিম’। উৎসবে দুটি পুরস্কার জিতে বেশ সাড়া ফেলে সিনেমাটি। গত বছর বড়পর্দায় মুক্তি পেলে দেশের দর্শকের কাছেও প্রশংসা কুড়ায় সিনেমাটি। এবার আসছে ওটিটি প্ল্যাটফর্মে।

নির্মাতা যুবরাজ শামীম জানিয়েছেন, আগামী বৃহস্পতিবার (২ মে) ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে ‘আদিম’ সিনেমাটি স্ট্রিমিং হবে। ফলে যারা সিনেমাটি দেখতে বিভিন্ন সময় নক দিতেন, এ বিষয়ে তাদের আর আশ্বাস দেওয়ার প্রয়োজন পড়বে না। এখন থেকে দেশ-বিদেশের যে কেউ চাইলেই ‘আদিম’ ওটিটি থেকে দেখতে পারবেন।

এর আগে গত বছর বড়পর্দায় সিনেমাটি মুক্তি দিয়েছিলেন যুবরাজ। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, যে করেই হোক বড়পর্দায় আমি সিনেমাটি দর্শককে দেখাতে চেয়েছিলাম। তারকাহীন ‘আদিম’ প্রেক্ষাগৃহে চালানোর নাম নেয়াই তো দুঃসাহসী কাজ। কিন্তু এ কাজটি আমাকে সহজ করে দিয়েছিল মস্কো চলচ্চিত্র উৎসব! পরে ওটিটি প্ল্যটফর্ম চরকিও ছবিটি নিয়ে আগ্রহ দেখিয়েছে। গত বছরই আমরা চরকির কাছে সিনেমাটির ওটিটি স্বত্ব বিক্রি করেছি।

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’র শুটিং। সিনেমার কাহিনিও বস্তি কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে নির্মিত এবং সহ-প্রযোজক হিসেবে আছে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

ওটিটিতে আসছে মস্কোজয়ী ‘আদিম’

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিমের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

চলতি বছর সিনেমাটি ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (ডিইউএফএস) ‘হীরালাল সেন পদক–১৪৩০’ অর্জন করে। এছাড়া সেরা চলচ্চিত্র ও সেরা নির্মাতা বিভাগে মেরিল-প্রথম আলো ২০২৩-এ চূড়ান্ত মনোনয়ন পেয়েছে আদিম ও নির্মাতা যুবরাজ শামীম। আগামী মাসে জমকালো আয়োজনে পুরস্কার প্রদানের বিষয়টি জানিয়েছেন আয়োজকরা।

সর্বশেষ
জনপ্রিয়