ঢাকা, ২০২৪-০৫-০৯ | ২৫ বৈশাখ,  ১৪৩১

ব্রঙ্কসে নাটালিয়া-এন মজুমদারকে সংম্বর্ধনা

প্রবাস নিউজ :

প্রকাশিত: ০৭:০০, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ০৭:২৪, ৭ নভেম্বর ২০২৩

নিউইয়র্কের ব্রঙ্কসে স্টেট সিনেটর নাটালিয়া ফার্নান্দেজ ও কমুউনিটি বোর্ড-৯ এর চেয়ারম্যান এন মজুমদারকে সংম্বর্ধনা দিয়েছে ব্রঙ্কস কমুউনিটি। স্টার্লিং এর একটি পার্টি হলে ফেন্ডস অব ফার্নান্দেজ ও মজুমদার এর ব্যানারে এই সংম্বর্ধনার আয়োজন করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এ সময় সবাই দাড়িয়ে জাতীয় সঙ্গীতের প্রতি সম্মান জানান।

অনুষ্ঠানের সূচনা বক্তব্য দেন ফাদার ডেভিড পাওয়ার। এরপর অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন বেশ কয়েকজন বক্তা। এরা হলেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম বাদশা, খলিল ফুডের চেয়ারম্যান শেফ খলিলুর রহমান, বিবিএর সাধারন সম্পাদক এ ইসলাম মামুন, শাখাওয়াত আলী, নাজমূল হোসেন, মঞ্জুর চৌধুরী জগলু, কমুউনিটি বোর্ড ৯ মেম্বার, এম ডি আলাউদ্দিন, এনওয়াইপিডির সাবেক সিনিয়র ডিটেকটিভ মাসুদ রহমান, কমুউনিটি এ্যাক্টিভিষ্ট শামীম মিয়া, পুলিশ অফিসার বিলাল রহমান, সায়েম মুস্তাকিম, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, সালমা সুমি, ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটির সভাপতি সামাজ মিয়া জাকের, ফাহমিদা চৌধুরী, এ্যাসিসটেন্ট ডিষ্ট্রিক্ট এটর্নী রাশেদ মজুমদার, অনুষ্ঠানে বক্তারা স্থানীয় আইন শৃঙ্খলা পরিস্থিতি, ক্ষুদ্র ব্যবসার উন্নয়ন, প্যালেস্টাইনে ইসরাইলি বাহিনীর নিরীহ মানুষ হত্যাসহ নানা প্রসঙ্গ উঠে আসে।

তারা বলেন, প্যালেস্টাইনে নারী, শিশুসহ সাধারন মানুষের ওপর নির্বিচারে হামলা চলছে। সেখানে খাবার নেই, পানি নেই, অষুধ পাওয়ার সকল পথ বন্ধ করে দেয়া হয়েছে। সিনেটর নাটালিয়ার কাছে দাবি জানিয়ে বলা হয় আমেরিকা ইসরাইল প্যালেস্টাইন ইস্যুতে ডাবল স্ট্যান্ডার্ড রোল প্লে করছে। এটা বন্ধ করতে কার্যকর উদ্যেগ গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিকে ধন্যবাদ জানান কমুউনিটি বোর্ড ৯ চেয়ারম্যান এন মজুমদার। তিনি বলেন আমাদের কমুউনিটির সবার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। সমাজ ও রাজনীতিতে তাদের অনেক দুর এগিয়ে যেতে হবে। আমাদের জন্য অনেক সুযোগ রয়েছে। এই সুযোগ গ্রহণ করতে হলে আমাদের ভোটার হতে হবে এবং ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের শক্তি ও সামর্থ জানান দিতে হবে।

তিনি একে অপরের প্রতি শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানিয়ে বলেন, একটি সুন্দর পরিবার, সুন্দর সমাজ গঠন করতে হলে একজন আরেকজনের প্রতি সমমর্মি থাকতে হবে। ঘৃনা, বিদ্বেষ, হিংসা নিন্দা ভুলে গিয়ে পারস্পারিক সম্পর্কর ভিত মজবুত করতে সকলকে ক্ষমা করতে শিখতে হবে।

সিনেটর নাটলিয়া ফার্নান্দেজ বলেন, আমি সব সময় বাংলাদেশী কমুউনিটির উন্নয়নে একনিষ্ঠভাবে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। এই ধারা অব্যাহত রাখতে তিনি বাংলাদেশী আমেরিকানদের সহযোগিতা কামনা করেন।

নাটালিয়া বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে খারাপ একথা সত্যি, কিন্তু রাতারাতি এ অবস্থার উন্নতি হবে এমনটি আশা করাটাও ঠিক হবে না। আমাদেরকে ধর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

সকল বাংলাদেশীকে ভোটার হওয়ার এবং ভোট দেয়ার অনুরোধ জানিয়ে বলেন, ভোট দিলে আপনারা জনপ্রতিনিধিদের কাছে বেশি প্রিয় ও গ্রহণযোগ্য হবেন। আপনাদের সুযোগ সুবিধাও অনেক বাড়বে।

পরে স্টেট সিনেটর নাটালিয়া ও এন মজুমদারের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন আয়োজকররা।

 

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়