ঢাকা, ২০২৪-০৪-২৯ | ১৫ বৈশাখ,  ১৪৩১

ইমিগ্রেশনে উত্তম সেবার সংকল্পে জ্যাকসন হাইটসে অ্যাটর্নি রুমা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:৪৯, ৮ এপ্রিল ২০২৩  

দীর্ঘদিন ঝুলে থাকা এসাইলাম মঞ্জুর হওয়ার ক্ষেত্রে অ্যাটর্নি জান্নাতুল রুমার বিশেষ অবদানের কথা অকপটে স্বীকার করলেন বাংলাদেশি আতিকুর রহমান। তিনি বলেন, ইমিগ্রেশন জজকে কনভিন্স করতে মাত্র ৫ মিনিট সময় নিয়েছেন অ্যাটর্নি রুমা। আমার আবেদনের পক্ষে জজকে কনভিন্স করার জন্য যে যুক্তির অবতারণা করেছেন তা আমাকে অভিভূত করে। আমি অ্যাটর্নি রুমার ভবিষ্যত আরো উজ্জ্বল কামনা করছি। এমন অভিব্যক্তি প্রকাশ করা হয় 

গত ১ এপ্রিল নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে (৩৭১১ ৭৪ স্ট্রিট) অ্যাটর্নি রুমার অফিস উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে অভিবাসনের কোর্টে ঝুলে থাকা আরো অনেকের এসাইলাম-সহ সিভিল ও ক্রিমিনাল কোর্টে বিভিন্ন ধরনের মামলার নিষ্পত্তিতে অ্যাটর্নি রুমার প্রশংসনীয় ভূমিকার কথা বিবৃত হয় এ সময়। 

সর্বস্তরে প্রতিনিধিত্বকারি বিপুলসংখ্যক প্রবাসীর উপস্থিতিতে এ উদ্বোধনী অনুষ্ঠান এক পর্যায়ে বর্ণময় হয়ে উঠে। অ্যাটর্নি জান্নাতুল রুমা অভিবাসনের সমস্যা ছাড়াও পারিবারিক কোটা, স্পেশাল ইমিগ্র্যান্ট জুভেনাইল পিটিশন, বিজনেস ইমিগ্রেশনের স্ট্যাটাস চেঞ্জ, ভাড়াটে-মালিকের মধ্যেকার বিরোধ, পারিবারিক দাঙ্গা, রিয়েল এস্টেট ইস্যু-সহ যে কোন আইনগত সেবায় পাশে থাকার সংকল্প ব্যক্ত করেন। কম্যুনিটিতে নতুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে মেধাবি অ্যাটর্নি রুমার এমন অঙ্গিকারে সকলেই অভিভূত। কারণ, ইমিগ্রেশনের মত স্পর্শকাতর ইস্যুতে নিজের ভাষায় খোলামেলা হতে না পারলে চূড়ান্ত সাফল্য অর্জন করা কঠিন হয়ে পড়ে। কম্যুনিটিতে আরো ক’জন অ্যাটর্নি সর্বাত্মক চেষ্টা করছেন সহজে সর্বোচ্চ সেবা দিতে। তাদের সারিতেই যুক্ত হলেন আরেকজন বাঙালি কন্যা অ্যাটর্নি রুমা।

নিউইয়র্কের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়