ঢাকা, ২০২৪-০৪-২৭ | ১৪ বৈশাখ,  ১৪৩১

নড়াইল জেলা নিউইয়র্ক ইউএসএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

শামীম আহমেদ

প্রকাশিত: ০৮:১৯, ৮ এপ্রিল ২০২৩  

নিউইয়র্কে বসবাসরত নড়াইল জেলাবাসীর প্রানের সংগঠন নড়াইল জেলা নিউইয়র্ক ইউএসএর বার্ষিক ইফতার মাহফিল ৭ এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

লাগোর্ডিয়া এয়ারপোর্ট সংলগ্ন ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় অনুষ্ঠিত ওই ইফতার মাহফিলে শতাধিক নড়াইল প্রবাসী তাদের পরিবারের সদস্যসহ অংশ নেন।

পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর শুরু হয় পরিচিতি পর্ব। আগত অতিথিরা একে একে মঞ্চে এসে তাদের পরিচিতি তুলে ধরেন।

নড়াইলের কোন থানার কোন গ্রামে বাড়ি, তিনি কার সন্তান, কোন স্কুল, কলেজে পড়াশোনা করেছেন এমন ব্যক্তিগত এবং নিউইয়র্কের পেশাগত পরিচিতও তুলে ধরেন অনেকে।

আয়োজকরা বলেছেন এর মধ্য দিয়ে একে অপরকে জানতে ও বুঝতে সহজ হবে। পরস্পরের সঙ্গে সম্প্রীতি ও সৌহার্দ্যের সম্পর্ক গড়ে ওঠার সুযোগ সৃষ্টি হবে।

সংগঠনটির সভাপতি মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপদেষ্টা শরিফ কামরুল আলম হীরার সঞ্চালনায় এ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারন সম্পাদক আবুল কাশেম আজম মামুন, উপদেষ্টা এস এম কামাল হোসেন, মামুন টিউটোরিয়ালের অধ্যক্ষ শেখ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা, কবি ও গবেষক সৈয়দ হাসমত আলী প্রমুখ।

অনুষ্ঠানে যারা অনুভূতি শেয়ার করেছেন তারা সবাই এ ধরনের আয়োজনের ভূয়শি প্রসংশা করেন। এবং এমন একটি মনোরম পরিবেশে ইফতার ও ডিনার আয়োজনের জন্য সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বক্তারা বলেন, সবাই এক সঙ্গে মিলে মিশে থাকাটা একটা শক্তি। যে কোন বিপদ আপদ এলে, সংঘবদ্ধভাবে একে অপরের পাশে দাড়াতে পারে।

এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার মাধ্যমে সবার সাথে সবার দেখা সাক্ষাত হয়, আলাপ পরিচয় হয়। কুশল বিনিময় ও ভাবের আদান প্রদানের মাধ্যমে মনটা প্রফুল্ল হয়ে ওঠে। শারিরিক ও মানসিক সুস্থতার জন্য যা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

নড়াইলবাসী এ কমিটির কাছে ইফতারের মতোই একটি ভালো পরিবেশে পিকনিক আয়োজনের অনুরোধ জানান।

পরে ইফতারের পূর্ব মুহুর্তে দোয়া পরিচালনা করেন নড়াইল জেলা নিউইয়র্ক ইউএসএর উপদেষ্টা শরীফ কামরুল ইসলাম হীরা।

মাগরিবের নামাজের পর সুস্বাদু ডিনার পরিবেশন করা হয়।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়