ঢাকা, ২০২৪-০৫-০৮ | ২৪ বৈশাখ,  ১৪৩১

একই সঙ্গে নানা আয়োজনে থ্যাংকস গিভিং উদযাপন

শতাধিক মানুষকে বিনামূল্যে টিকা দিলো হিউম্যান সাপোর্টে কর্পোরেশন

প্রবাস নিউজ ডেস্ক :

প্রকাশিত: ০৯:২১, ২১ নভেম্বর ২০২৩  

প্রতিবছরের মতো এবারও নিউইয়র্কে বিনামূল্যে শতাধিক মানুষকে ফ্রি ফ্লুশট দিয়েছে হিউম্যান সাপোর্ট করপোরেশন। সঙ্গে টার্কিসহ নানা খাবারের আয়োজনের মধ্য দিয়ে থ্যাংকস গিভিং কর্মসূচীও পালন করা হয়। এটা ছিলো সংগঠনটির ১৮তম টিকা কর্মসূচী।
এ  উপলক্ষ্যে ১৯ নভেম্বর রবিবার ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত নিউ ইয়র্ক জ্যাকসন হাইটসের হাইটসের মনি এডাল্ড ডে কেয়ার সেন্টারে এই আয়োজন করা হয়। 
সংগঠনের সভাপতি  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক মুলধরার রাজনৈতিক সংগঠন বাংলাদেশী আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির  সভাপতি মো: সোলায়মান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু তপন কুমার সেনের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা হোম কেঁয়ার ও আশা অ্যাডাল্ট ডে কেয়ারের সত্ত্বাধিকারী আকাশ রহমান, বিশেষ অতিথি এষা রহমান, অধ্যাপিকা মমতাজ শাহনাজ, সেলিমা আজাদ, কাদের মিয়া, রফিকুর রহমান উপস্থিত ছিলেন।
সংগঠনের নেতাকর্মীদের  মধ্যে  উপস্থিত ছিলেন জাহানারা আলী, রিনা আবেদীন, ফৌজিয়া ইয়াছামিন, আসমা আক্তার, হৃদয় মিয়া, জুনান সানি, সালমা জাহান, শামসুন নাহার, পারভিন আক্তার ও ব্যারিস্টার সবুজ মিয়া প্রমুখ।
মানবাধিকার স্বেচ্ছাসেবী সংস্থা হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের উদ্যোগে এটনা মেডেকেয়ার সলুশন্স, রিয়েল স্টেট ইনভেস্টর নুরুল আজিম, আশা হোম কেয়ার, বারী হোম কেয়ার, মনি হোম কেয়ার, বেস্ট হোপ রিয়েলটি, মা ট্রাভেল এজেন্সি ও ওয়ালগ্রীন ফার্মাসির স্পন্সরশিপে এই কর্মসূচি অনষ্ঠিত হয়।
ওয়ালগ্রীন ফার্মেসী ম্যানেজার কর্টিজা শাহ ও ফার্মেসী টেকনিশিয়ান হাসিনা আক্তার নিজে এবার এই কর্মসূচিতে উপস্থিত থেকে টিকার ইনজেকশন প্রদান।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী প্রতি বছর শীতকালে হাজারো মানুষ এই সিজনাল ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান উত্তর আমেরিকায়। মানুষ মানুষের জন্য শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের  তাই এই মহতী উদ্যোগ গত ১১বছর ধারাবাহিক ভাবে পালিত হচ্ছে। 
কোভিড কালীন সময়ে এই ভ্যাকসিন অধিক কার্যকরী ভূমিকা পালন করে বলে মতামত দেন বিশেষজ্ঞরা। প্রতি বছর শীতকালীন সময়ে ফ্লু ভাইরাসের  ব্যপক আবির্ভাব ঘটে।  যাদের ইন্সুরেন্স আছে তারা নিজ নিজ প্রাইমারি  কেয়ার ডাক্তারের ক্লিনিক থেকে এই টিকা নিতে পারেন। আমাদের এই কর্মসূচি যাদের ইন্সুরেন্স নেই, তাদের জন্য বিশেষ উপকারে আসে। 
তাছাড়াও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের প্রাদুর্ভাব বার্তা জানাতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। প্রতিষেধক এই টিকা নিজে নিন ও অন্যকে উৎসাহিত করূন তাই এই প্রতীকী ক্যাম্পেইন। কমিউনিটিতে এই কর্মসূচিকে ফলপ্রসূ করতে সম্মানিত সাংবাদিক, সমাজসেবী, শিল্পী,সাহিত্যিক ওপেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের সকলকে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনটির সভাপতি মোঃ সোলায়মান আলী ও সাধারণ সম্পাদক তপন কুমার সেন। 
টিকাদান ক্যাম্পেইন বা এর প্রয়োজনীয়তা কমিউনিটিতে ব্যাপক  আশাতীত শতস্ফুর্ত উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টির করে প্রায় শতাধিক লোক টিকা গ্রহণ করেন। সকলের  সার্বিক সহযোগিতায় ও পৃষ্ঠপোষকতায় সফল ভাবে শীতের দুধ চিতই পিঠা, টার্কি, নানকাবাব, সিঙ্গারা সহ রকমারি খাবার পরিবেশনে অগ্রিম থ্যাংক গিভিং উৎযাপন করা হয়। সার্বিক সযোগিতায় ও পৃষঠপোষকতায়  সকলের কাছে কৃতজ্ঞ আয়োজকবৃন্দ ।সম্মানিত সকল সাংবাদিকবৃন্দ যারা আমাদের কর্মসূচি প্রচার করেছেন বিগত দিনে ও আগামীতে কমিউনিটির কল্যাণে প্রবাসী বাঙ্গালীদের মাঝে সংবাদ পরিবেশন করবেন তাদের সকলের প্রতি  ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন  সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়