ঢাকা, ২০২৪-০৫-২০ | ৬ জ্যৈষ্ঠ,  ১৪৩১

বিশ্বকাপ স্কোয়াড দিল বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:১১, ১০ মে ২০২৪  

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞতানির্ভর দল ঘোষণা করেছে বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে থাকা শ্রীলঙ্কা। তাদেরকে নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সহকারী হিসেবে আছেন চারিথ আসালাঙ্কা।

বৃহস্পতিবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এলএলসি)। দলটির ওয়ানডে সংস্করণের অধিনায়ক কুসল মেন্ডিস ও টেস্ট সংস্করণের অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা রয়েছেন সেখানে।

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসকে রাখা হয়েছে। সাবেক লঙ্কান অধিনায়ক টি-টোয়েন্টি সংস্করণের দলে ফিরেছেন চলতি বছরের জানুয়ারিতে। মাঝে প্রায় তিন বছর জাতীয় দলের হয়ে ২০ ওভারের ক্রিকেটে খেলতে দেখা যায়নি তাকে। ষষ্ঠবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন ম্যাথিউস। তিনি ২০১৪ সালে শিরোপা জেতা শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন।

ভারসাম্যপূর্ণ স্কোয়াডের টপ অর্ডারে মেন্ডিসের সঙ্গে আছেন পাথুম নিসাঙ্কা ও কামিন্দু মেন্ডিস। মিডল অর্ডারে আসালাঙ্কা, ম্যাথিউস ও ধনঞ্জয়ার পাশাপাশি রয়েছেন সাদিরা সামারাবিক্রমা।

দলটিতে অলরাউন্ডারের ছড়াছড়ি। দলনেতা হাসারাঙ্গা ছাড়াও রয়েছেন ধনঞ্জয়া ও দুনিথ ওয়েলালাগে। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ম্যাথিউসের সঙ্গী সাবেক ওয়ানডে অধিনায়ক দাসুন শানাকা। পেস বোলিং আক্রমণে আছেন মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দুশমন্থা চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ২ জুন থেকে ২৯ জুন পর্যন্ত। 'ডি' গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে আছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে লঙ্কানরা।

শ্রীলঙ্কার স্কোয়াড:
ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুসল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্থা চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা ও দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ খেলোয়াড়:
আসিথা ফার্নান্দো, বিজয়াকান্থ বিয়াসকান্থ, ভানুকা রাজাপাকসে ও জানিথ লিয়ানাগে।

সর্বশেষ
জনপ্রিয়