ঢাকা, ২০২৪-০৫-০১ | ১৮ বৈশাখ,  ১৪৩১

যুক্তরাষ্ট্রের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ১৯:১৩, ১৮ এপ্রিল ২০২৪  

আলাদা সময়ে বাংলাদেশের জাতীয় দল ও যুব দলের দায়িত্ব পালন করা স্টুয়ার্ট ল যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটির দায়িত্বে দেখা যাবে তাকে।

বাংলাদেশের সর্বশেষ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন ল। তার অধীনে দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপ খেলে বাংলাদেশ। যুবদলের সঙ্গে চুক্তি শেষের পর নাজমুল হোসেন শান্তদের ব্যাটিং কোচ হতে চেয়েছিলেন তিনি। তবে বিসিবি ডেভিড হেম্পকে বেছে নিলে অন্য চাকরি খুঁজতে হয় ল'কে।

২০১২ সালে জাতীয় দলের কোচ হিসেবে সাফল্য ছিল এই অস্ট্রেলিয়ানের। তার অধীনে ২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল খেলেন সাকিব আল হাসানরা।

যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ভীষণ উচ্ছ্বসিত এই কোচ,  'যুক্তরাষ্ট্র ক্রিকেটে যুক্ত হওয়ার সুযোগ পাওয়া রোমাঞ্চকর ব্যাপার। সহযোগী সদস্য দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র অন্যতম শক্তিশালী দল। আশা করছি একটা জুতসই স্কোয়াড নিয়ে এগুতে পারব।' 

কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে। বিশ্বকাপের আগে হিউস্টনে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। এরপর ঘরের মাঠে বিশ্বকাপ খেলবে তারা।

অস্ট্রেলিয়ার হয়ে নব্বুই দশকে অস্ট্রেলিয়ার হয়ে ৫৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন ল। এরপর কোচ হিসেবে একাধিক আন্তর্জাতিক দলের হয়ে কাজ করেছেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়