ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

আশা করছি ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কোহলিকে রাখবে না

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০৩:২২, ১৪ এপ্রিল ২০২৪  

আইপিএল শেষ হতেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের তোড়জোড়। কুড়ি ওভারের বিশ্বকাপে ভারতীয় দলে কারা থাকবেন তা নিয়ে তাই এরমধ্যে চলছে তুমুল আলোচনা। তাতে যোগ দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরতে বিরাট কোহলির অস্ট্রেলিয়ান সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল। বিস্ফোরক এই ব্যাটার কৌতূক করে বলেছেন, তার আশা ভারত তাদের দলে কোহলিকে রাখবে না, তাহলে প্রতিপক্ষ দলে একজন কঠিন খেলোয়াড় কমবে।

এমনিতেই অবশ্য কোহলির বিশ্বকাপ দলে থাকা, না থাকার প্রশ্ন আছে আলোচনায়। ৩৫ পেরুনো ভারতের এই সময়ের সফলতম ব্যাটার টি-টোয়েন্টিতে কার্যকর কিনা এই প্রশ্ন উঠছে। কোহলি ধারাবাহিক রান করলেও দ্রুত রান তোলার চাহিদা মেটাতে পারবেন কিনা, কিংবা তাকে নিলে ছন্দে থাকা কোন তরুণকে বাদ দিতে হবে এসব কথা উঠছে।

তবে ম্যাক্সওয়েল বুঝিয়ে দিলেন এখনো কেন তার বেঙ্গালুরুর সতীর্থ কতটা গুরুত্বপূর্ণ। চলতি আইপিএলে এখন অবধি ৩১৯ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলি। যদিও তার দল জিতেছে স্রে এক ম্যাচ। বাকিদের তুলনায় তার ১৪১.৭৭ স্ট্রাইকরেট যথেষ্ট কিনা এই প্রশ্নও প্রবল। চলতি আসরে প্রথম সেঞ্চুরি করলেও ৬৭ বলে সেঞ্চুরি করায় সমালোচনায় পড়েন কোহলি, আইপিএলের ইতিহাসে যৌথ মন্থর সেঞ্চুরির প্রভাব ম্যাচে পড়েনি দল হারায়।

এসব উত্তপ্ত কথাবার্তার মাঝে ইএসপিএনের সঙ্গে আলাপে ম্যাক্সওয়েল ভিন্ন এক পথে মাতলেন কোহলি বন্দনায়,  'আমার বিপক্ষে খেলা সবচেয়ে কঠিন খেলোয়াড় বিরাট কোহলি।'

'২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মোহালীতে আমাদের বিপক্ষে যে ইনিংস সে (কোহলি) খেলেছিল, আমার বিপক্ষে খেলা কোন ব্যাটারের এখনো পর্যন্ত সেরা ইনিংস এটি। কি করা দরকার সেই সম্পর্কে তার সতর্কতা স্রেফ অভূতপূর্ব। আশা করছি ভারত তাকে স্কোয়াডে নিবে না (বিশ্বকাপের), কারণ তার বিপক্ষে না খেলা দারুণ হয়।'

২০১৬ সালের পর পেরিয়ে গেছে অনেকটা সময়। আরও দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ চলে গেছে। কোহলি কিছু ঝলক দেখালেও এই সংস্করণে সর্বোচ্চ সাফল্য আনতে পারেননি।

সর্বশেষ
জনপ্রিয়