ঢাকা, ২০২৪-০৫-১৮ | ৩ জ্যৈষ্ঠ,  ১৪৩১

মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ২৩:৩৫, ৪ মে ২০২৪  

বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে যুক্ত মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী সাংবাদিকদের উদ্যেগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৩ মে) রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্টে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আহমাদুল কবিরের সভাপতিত্বে এবং বাংলাদেশ প্রতিদিন ও এশিয়ান টিভির মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নিউজ এডিটর আইয়ুব ভুঁইয়া।

এসময় বক্তারা সাংবাদিকদের সুরক্ষার ওপর জোর দিতে রাষ্ট্রের প্রতি উদাত্ত আহ্বান জানান। অনুষ্ঠানে বিভিন্ন সময়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মৃত্যুবরণকারী সাংবাদিকদের আত্মার মাগফেরাত এবং হয়রানির শিকার সাংবাদিকদের প্রতি সহানুভূতি ও সহমর্মিতা জানানো হয়।

মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

এসময় বক্তব্য রাখেন আরটিভির মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, এনটিভির কায়সার হামিদ হান্নান এবং বিজয় টিভি প্রতিনিধি আশরাফুল মামুন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলা টিভির প্রতিনিধি শেখ আরিফুজ্জামান, ডিবিসি নিউজের প্রতিনিধি মোহাম্মদ আলী, এসএটিভির প্রতিনিধি বাপ্পী কুমার দাস, মানবজমিনের প্রতিনিধি আরিফুল ইসলাম, কালের কণ্ঠের প্রতিনিধি ইমরান হাসান ও মোহাম্মদ আরিজ উলফী মিথুন প্রমুখ

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি আইয়ুব ভুঁইয়াকে মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়