ঢাকা, ২০২৪-০৫-০৪ | ২০ বৈশাখ,  ১৪৩১

কুয়েতে দূতাবাস ভবন নির্মাণের জমি পেলো বাংলাদেশ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০০:৩৫, ২৪ এপ্রিল ২০২৪  

কুয়েতে দূতাবাস ভবন নির্মাণের জন্য বাংলাদেশকে মোট ৪ হাজার স্কয়ার মিটারের দুটি প্লট বরাদ্দ দিয়েছে দেশটির সরকার। ১৯৭৪ সালের এপ্রিল মাস থেকে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দীর্ঘকাল প্রতিক্ষার পর সেখানে নিজস্ব ভূমিতে দূতাবাস স্থাপন করার জায়গা পেলো।

মুজিবনগর দিবসের ঐতিহাসিক দিনে কুয়েত কর্তৃপক্ষ পারস্পরিক বিনিময়ের ভিত্তিতে মিশরেফ ডিপ্লোমেটিক জোনে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি ভবনের জন্য ৩ হাজার বর্গ মিটার এবং বাংলাদেশ হাউসের জন্য ১ হাজার বর্গ মিটার মোট ৪ হাজার বর্গ মিটারের দুটি প্লট বরাদ্দ পেয়েছে।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব:) মো. আশিকুজ্জামান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, প্রতিরক্ষা উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাসান উজ-জামান, কাউন্সিলর ও দূতালয় প্রধান মুহাম্মদ মনিরুজ্জামানসহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেন। সে সময় কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের কাছ থেকে বরাদ্দকৃত প্লট দুটি বুঝে নেন।

প্লট পরিদর্শনকালে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাব কুয়েতের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, সাধারণ সম্পাদক আ হ জুবেদ। প্লটটির একদিকে রয়েছে চীন, আরেকদিকে জাতিসংঘ হাউস, ফিলিস্তিন ও জাপান।

এ সময় সাংবাদিকদের রাষ্ট্রদূত বলেন, কুয়েত প্রবাসীদের জন্য আজকের দিনটি ঐতিহাসিক ও স্মরণীয় দিন। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন বাকি প্রক্রিয়া সম্পন্ন করে কুয়েতে নিজস্ব চ্যান্সরি ভবন এবং বাংলাদেশ হাউস নির্মাণের কাজ দ্রুত শুরু হবে।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়