ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

তুরস্কে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী ও পিকনিক

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০২:১৩, ১৪ এপ্রিল ২০২৪  

তুরস্কের সর্ববৃহৎ বাংলাদেশি কমিউনিটি সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন তুরস্কের (বাসাত) উদ্যোগে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের নিয়ে ঈদ পুনর্মিলনী ও পিকনিক অনুষ্ঠিত হয়েছে। ইস্তাম্বুল ও বিভিন্ন শহর থেকে আগত শতাধিক বাংলাদেশির অংশগ্রহণে ইস্তাম্বুলের পলোনেজকয়ে মনোরম প্রাকৃতিক পরিবেশে এই ঈদ পুনর্মিলনী ও পিকনিক আয়োজিত হয়।

প্রবাস জীবনে ঈদুল ফিতরের ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঈদ পুনর্মিলনী ও পিকনিকের আয়োজন করে বাসাত। 

শনিবার (১৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাসাত।

এতে বলা হয়, বাসাত ঈদ পুনর্মিলনী ও পিকনিকে ইস্তাম্বুলসহ তুরস্কের বিভিন্ন শহরে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের পাশাপাশি তুরস্কে বাংলাদেশি শিক্ষক, ব্যবসায়ী, চাকরিজীবীরা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে একত্রিত হন। ইস্তাম্বুল শহরকেন্দ্র থেকে একটু দূরে প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত জমহুরিয়াত পার্ক কিছুক্ষণের জন্য ছোট বাংলাদেশে পরিণত হয়।

বাসাতের ঈদ পুনর্মিলনী ও পিকনিকের আয়োজনে ছিল মোরগ লড়াই, গুপ্তধন উদ্ধার, চামুচ মুখে মার্বেল দৌড়, হাঁড়ি ভাঙা, বালিশ খেলা, বেলুন ফোটানোর মতো উপভোগ্য ও আনন্দদায়ক দেশীয় সংস্কৃতির খেলাধুলা। বিবাহিত ও অবিবাহিতদের মাঝে ফুটবল ও রশি টানাটানি খেলা ছিল অন্যতম আকর্ষণ।

খেলাধুলায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীরা জিতে নেন আকর্ষণীয় সব পুরস্কার। পিকনিকের আয়োজনে আরও ছিল ক্রিকেট টুর্নামেন্ট, যেখানে অংশগ্রহণকারীদের থেকে মোট ৪টি দল অংশগ্রহণ করে। ঈদ পুনর্মিলনীতে ছোট বাচ্চাদের সরব উপস্থিতি সবার জন্য ছিল বেশ উপভোগ্য।

পিকনিকের আয়োজনে মেয়েদের জন্য ছিল মেহেদি উৎসব। পিকনিকে খাওয়া দাওয়ার আয়োজন হিসেবে ছিল মজাদার বার-বি-কিউ। বাসাতের এইবারের ঈদ পুনর্মিলনী ও পিকনিক পুরস্কার বিতরণীর মাধ্যমে সমাপ্ত হয়।

প্রবাস জীবনে ঈদুল ফিতরের ঈদ আনন্দ ভাগাভাগির এবং একঘেয়েমি দূর করার সফলতম মাধ্যম হিসেবে বাসাতের আয়োজিত ঈদ পুনর্মিলনী ও পিকনিক ২০২৪ অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ব্যাপকভাবে সমাদৃত ও প্রশংসিত হয়।

বাসাত জানায়, আয়োজনের সীমাবদ্ধতা থাকায় অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও পিকনিকে সবাইকে নেয়া সম্ভব হয়নি। সামনের প্রোগ্রামগুলো আরও বৃহৎ আকারে আয়োজন করা হবে।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়