ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

মালয়েশিয়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০৪:১৫, ১০ এপ্রিল ২০২৪  

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ক্রেতাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে মালয়েশিয়ার বিপণিবিতানগুলো। যদিও রাজধানী কুয়ালালামপুরের অনেক বাসিন্দা ঈদ উদযাপনের জন্য তাদের নিজ শহরে ফিরে যাবেন। তবে অনেকে এখনো রাজধানীতে রয়েছেন এবং শেষ সময়ের কেনাকাটা সেরে নিচ্ছেন।

সোমবার (৮ এপ্রিল) ঘুরে দেখা গেছে, প্রতিটি শপিংমলে ক্রেতাদের ভিড়। ইফতারের পর ভিড় আরও বেড়ে যায়।

কুয়ালালামপুরের সগো শপিংমলের বাথ অ্যান্ড বডি ওয়ার্কস আউটলেটের সহকারী ব্যবস্থাপক অ্যামি আরিফিন বলেন, শেষ সময়ে ক্রেতাদের ভিড় উৎসবের বাতাস বয়ে এনেছে। মসজিদ ইন্ডিয়ার প্রসিদ্ধ জেকেল মলের বাজু মেলায়ুর কর্মী সিতি প্রায় একই কথা বলেন। তিনি বলেন, ক্রেতারা সাধারণত বিকেলে ৪টার পর থেকে রাত ৮টা পর্যন্ত আসতে শুরু করেন। প্রতিদিন অনেক ক্রেতা সমাগম ঘটে। শেষ মুহূর্তের কেনা কাটায় ক্রেতা সমাগম বেড়েছে।

জেকেল মলে মা বাবা ভাই বোনদের জন্য ঈদের কেনাকাটা করতে এসেছেন মেলাকার নূরিয়া (২৪)। নূরিয়া বলেন, এবারের প্রস্তুতি আগের তুলনায় অনেক বেশি। পরিবারের সবার জন্য কেনাকাট করছি। অনেক দোকানে প্রায় ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ে পণ্য কেনা যাচ্ছে। এদিকে মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকানাধীন দোকানে প্রবাসীদের পাশাপাশি স্থানীয়রাও ভিড় করছেন পছন্দের পোশাক কিনতে। কেনাকাটার জন্য প্রবাসীরা ভিড় করছেন কুয়ালালামপুরের বড় বড় ফ্যাশন হাউজে। প্রবাসে থেকেও পছন্দের দেশীয় পোশাক কিনতে পেরে খুশি প্রবাসীরা।

মালয়েশিয়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

নেত্রকোনার ইমামুল (২৬) নতুন কলিং ভিসায় মালয়েশিয়া এসেছেন। ইমামুল নিজের জন্য শার্ট আর প্যান্ট কিনেছেন। পাশাপাশি দেশে থাকা মা বোনদের ঈদের জামা কেনার জন্য টাকা পাঠিয়েছেন। ইমামুল জানান, পরিবার ছাড়া এই প্রথম দেশের বাইরে ঈদ করব। মিস করছি পরিবারের সবাইকে। পরিবার পরিজনরা খুশি মত ঈদ করতে পারলেই আমার আনন্দ। তার মতো অনেকেই দেশে থাকা তাদের পরিবার ও স্বজনদের টাকা পাঠিয়েছেন।

মালয়েশিয়ায় বাংলাদেশি পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। বিক্রেতাদের আশা, সামনে এ চাহিদা আরও বাড়বে। প্রবাসীদের কথা চিন্তা করে ঈদ উপলক্ষে এবার বাংলাদেশি মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠান দিয়েছে বিশেষ মূল্যছাড়। ক্রেতাদের কাছ থেকে ভালো সাড়া পাওয়ায় ভবিষ্যতে ঈদ বাজারে আরও বড় পরিসরে দেশীয় পোশাক আনার কথা জানান প্রবাসী ব্যবসায়ীরা।

কেনাঙ্গা শপিং মলের (হানতুয়া) কাপড় ব্যবসায়ী আনোয়ার বলেন, ঈদের শেষ মুহূর্তে বিক্রি বাড়াতে বেশ কয়েকটি পণ্য আকর্ষণীয় ছাড় দিয়েছি। শেষ মুহূর্তে আরও বেশি ক্রেতা সমাগম ঘটবে বলে আশা ব্যবসাীদের।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়