ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

অসহায় গাজাবাসীদের খাদ্য সহযোগিতা দিচ্ছে মাস্তুল ফাউন্ডেশন

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০৪:০৪, ৯ এপ্রিল ২০২৪  

পবিত্র রমজান মাসে বিশ্বের বিভিন্ন দেশের সাহায্য সংস্থার পাশাপাশি বাংলাদেশের পক্ষ থেকে মানবিক সহায়তায় হাত বাড়িয়েছে দাতব্য প্রতিষ্ঠান মাস্তুল ফাউন্ডেশন।

মাস্তুল ফাউন্ডেশন এবং আল-আজহারের আল জাকা সাদাকা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে পুরো রমজান মাসব্যাপী ফিলিস্তিনের গাজাবাসীদের জন্য খাদ্য, পানি ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিচ্ছে এই প্রতিষ্ঠানটি।

ফিলিস্তিনে গাজায় খাদ্য সহযোগিতা পৌঁছে দেওয়ার কাজটি সম্পন্ন হচ্ছে মিশরীয় এনজিও সংস্থা ইজিপশিয়ান ফুড ব্যাংক, ইজিপশিয়ান ইয়ুথ কাউন্সিলের এবং মাই ফান্ড একশনের মাধ্যমে। এছাড়াও স্বেচ্ছাসেবক হিসাবে এই কার্যক্রমে প্রতিনিয়ত সহযোগিতা করে যাচ্ছে বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা।

অসহায় গাজাবাসীদের খাদ্য সহযোগিতা দিচ্ছে মাস্তুল ফাউন্ডেশন

মিশরে মাস্তুল ফাউন্ডেশনের প্রধান স্বেচ্ছাসেবক হাফিজুল ইসলাম এই প্রতিনিধিকে জানান, গাজার জনগণ দীর্ঘদিন ধরে অমানবিক পরিস্থিতিতে বাস করছে। তাদের এই কঠিন সময়ে আমাদের ত্রাণ সহায়তা তাদের জন্য কিছুটা স্বস্তি নিয়ে আসবে বলে আমরা আশা করি। এছাড়াও মিশরের সিক্স অক্টোবর শহরে আমরা তিন শত ফিলিস্তিনি শরণার্থীকে ইফতার প্যাকেট বিতরণ করেছি।

মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান বলেছেন, আমরা বাংলাদেশিরা এই অসহায় মানুষদের জন্য অনেক দিন ধরে চাচ্ছিলাম সহযোগিতা পৌঁছে দিতে। এখন আমরা সুযোগ পেয়েছি সরাসরি এই মানুষদের জন্য কাজ করার। আপনারা দোয়া রাখবেন আমরা গাজাবাসীদের জন্য এই কার্যক্রমটি চালিয়ে যেতে পারি এবং বাংলাদেশের সম্মান বিদেশের মাটিতে অক্ষুন্ন রাখতে পারি।

ফিলিস্তিনে গাজার মানবিক পরিস্থিতি নিয়ে মাস্তুল ফাউন্ডেশন ভবিষ্যতেও গাজার জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে

গাজার পরিস্থিতি উন্নয়নে যেসব কাজগুলো করার পরিকল্পনা রয়েছে তার মধ্যে রয়েছে- চিকিৎসা সেবায় পর্যাপ্ত মেডিকেল লজিস্টিকসের ব্যবস্থা, এতিম শিশুদের জন্য পড়াশোনার ব্যবস্থা, বিধবাদের স্বাবলম্বী করা, ল্যাট্রিন সুবিধা, পানি সুবিধা, স্বাস্থ্য সুরক্ষা সেবা, ল্যাট্রিন নির্মাণ, ফিলিস্তিনী শরণার্থীদের অস্থায়ী গৃহ নির্মাণে সহযোগিতা ও অন্যান্য।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়