ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

মালয়েশিয়ায় শবে কদরের রাতে সূরাও বায়তুল মোকাররামে প্রবাসীদের নামাজ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:১৮, ৭ এপ্রিল ২০২৪  

পবিত্র শবে কদরের রাতে সূরাও বায়তুল মোকাররমে নামাজ আদায় করছেন ধর্মপ্রাণ প্রবাসীরা।

শনিবার রাতে সূরাও বায়তুল মোকাররামে এশার নামাজ শেষে তারাবি নামাজের আগে ধর্মীয় বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইবাদত। অন্যান্য দিনের তুলনায় সূরাওয়ে প্রবাসীদের সংখ্যা ছিল উল্লেখযোগ্য।

অনেকেই দূর-দূরান্ত থেকে এসেছেন নামাজ আদায় করতে। নামাজে আগত প্রবাসীরা বলেন, আজকে একটি পবিত্র রাত। নামাজ আদায় করতে এসে ভালো লাগছে।

সূরাও বায়তুল মোকাররমের খতিব হাফিজ মাওলানা ইকরামুল হক বলেন, 'এ রাতে আল্লাহর কাছে ক্ষমা চাইলে তিনি বান্দার অতীতের সব পাপ ক্ষমা করে দিবেন।'

নামাজ শেষে মুসল্লিরা দোয়ায় অংশ নেন। নিজ পরিবার, দেশ ও জাতির মঙ্গল কামনায় সৃষ্টিকর্তার কাছে দোয়া চেয়ে চোখের পানি ফেলে মনের আকুতি নিবেদন করেন মহান রবের কাছে।

আল কুরআনে আল্লাহ লাইলাতুল কদরকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এই রাতের ইবাদত উত্তম। এই রাতে করুণাময় আল্লাহর অশেষ রহমত ও নেয়ামত বর্ষিত হয়। এ জন্য পবিত্র এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা সর্বশক্তিমান আল্লাহর নৈকট্য লাভের আশায় ইবাদত করে থাকেন।

পবিত্র রমজানে লাইলাতুল কদরে পবিত্র কোরআন নাজিল হয়। তাই আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদসহ বাসা-বাড়িতে ইবাদত বন্দেগিতে মশগুল থাকেন।

মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে পবিত্র এই শবে কদরের রজনী কাটাবেন।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়