ঢাকা, ২০২৪-০৪-২৮ | ১৪ বৈশাখ,  ১৪৩১

মালদ্বীপে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:৩৩, ১৯ মার্চ ২০২৪  

যথাযোগ্য মর্যাদায় ১৭ মার্চ বাংলাদেশ হাইকমিশন, মালদ্বীপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এদিন বিকেলে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনারের সহধর্মিণী নাওমী নাহরীন।

অনুষ্ঠানে শিশুরা বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর চিত্রাঙ্কন করে এবং বঙ্গবন্ধুর ওপর বিভিন্ন কবিতা আবৃত্তি করে। অনুষ্ঠানে শিশুদের জন্য বঙ্গবন্ধুর ওপর নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়।

মালদ্বীপে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

সবশেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ও কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন করা হয়।

দিনের শুরুতে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করা হয়। দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সেলর (শ্রম) ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা তাজুল ইসলাম। এরপর দিবস উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণীসমূহ উপস্থিত দর্শকদের উদ্দেশ্য পাঠ করেন যথাক্রমে মিজ শিরিন ফারজানা, প্রশাসনিক কর্মকর্তা ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান।

মালদ্বীপে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

আলোচনা পর্বে প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে বক্তব্য দেন বিশিষ্ট ব্যবসায়ী ও মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর ও ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সফার লি: এর সিইও মো. মাসুদুর রহমান।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে কাউন্সেলর (শ্রম) ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ গভীর শ্রদ্ধার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবার এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করেন।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়