ঢাকা, ২০২৪-০৫-১৮ | ৩ জ্যৈষ্ঠ,  ১৪৩১

‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ২৩:৪৫, ৪ মে ২০২৪  

দেশের নন্দিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ভারতের মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে’ চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। সম্প্রতি কলকাতায় মুক্তিপ্রাপ্ত ‘ও অভাগী’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার লাভ করেছেন এ তিনি। এক ভিডিও বার্তার মাধ্যমে পুরস্কারপ্রাপ্তির এ তথ্য মিথিলা নিজেই নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘আমি খুবই খুশি এবং আপ্লুত। এ জন্য আমাদের পরিচালক অনির্বাণ চক্রবর্তী, প্রযোজক ড. প্রবীর ভৌমিক এবং আমাদের গোটা টিমকে অনেক ধন্যবাদ জানাই।’

২৯ মার্চ পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে ‘অভাগী’ সিনেমাটি মুক্তি পায়। অমর কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে এটি নির্মাণ করেছেন অনির্বাণ চক্রবর্তী। চিত্রনাট্যও তারই লেখা।

‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা

মুক্তির পরই দর্শকদের মধ্যে আলাদা উন্মাদনা তৈরি করে এই সিনেমা। এতে মিথিলা ছাড়াও অভিনয় করেছেন সুব্রত দত্ত, দেবযানী চ্যাটার্জি, ঈশান মজুমদার, সায়ান ঘোষ, সৌরভ হালদার প্রমুখ।

‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা

সম্প্রতি দিল্লিতে বসেছিল ১৪তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আসর। তবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি মিথিলা। তার পরিবর্তে পরিচালক ও প্রযোজক অনির্বাণ চক্রবর্তী পুরস্কার গ্রহণ করেছেন।

সর্বশেষ
জনপ্রিয়