ঢাকা, ২০২৪-০৪-৩০ | ১৬ বৈশাখ,  ১৪৩১

পহেলা বৈশাখে ওটিটিতে ওয়েবফিল্ম ‘মায়া`

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ২৩:৩৫, ১৫ এপ্রিল ২০২৪  

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় গল্প নিয়ে এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ।

পহেলা বৈশাখে ওটিটি প্ল্যাটফরমে দীপ্ত প্লে'তে আজ থেকে দেখা যাবে ওয়েব ফিল্ম 'মায়া'। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় গল্প নিয়ে এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ।

এই ওয়েবফিল্মে অভিনয় করেছেন দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি, টাপুর ও টুপুর। আরও অভিনয় করছেন বৃন্দাবন দাস, গোলাম ফরিদা ছন্দা, মিতুল রহমান, তানভীর হোসেন প্রবাল, সাহানা সুমীসহ অনেকে।

১০০ বছর আগের প্রেক্ষাপটে নির্মিত এই ওয়েব ফিল্মে দেখা যাবে, মানবেন্দ্র নামক একজন গরীব বামুন সন্তান জীবিকার অন্বেষণে একটি গ্রামে আসে। সেখানে পরাশর বাবুর পুরোনো এক বাড়ি পাহারা দেবার চাকুরি পায়। গ্রামবাসীর শত বাধা সত্ত্বেও সে এই অভিশপ্ত বাড়িতে অবস্থান করে। এরপর সেই বাড়িতে নানান রকম অলৌকিক ঘটনা ঘটতে থাকে। মানবেন্দ্র এক অশরীরি আত্মা, চিনুর প্রেমে পড়ে। কী এক মায়ায় যেন আটকে যায়, কোনভাবেই সে আর ওই বাড়ি থেকে বের হতে পারে না। মানবেন্দ্র কি পারবে বাড়িটি থেকে বেরিয়ে আসতে, নাকি সে আটকে যাবে আরও গভীর কোনো মায়ায়?

পরিচালক অনিমেষ আইচ বলেন, 'মায়া গল্পটি প্রায় একশ বছর আগের প্রেক্ষাপটে রচিত। আমরা গল্প থেকে যখন সিনেমা বানাই, তখন চেষ্টা করি গল্পের মূল এসেন্স ঠিক রেখে সিনেম্যাটিক কায়দায় গল্পটিকে পর্দায় তুলে আনতে। এই গল্পে ভৌতিক ঘটনার আড়ালে একটা প্রেম কাহিনী সাবপ্লট হিসেবে আছে। মানুষ মায়া নিয়ে বাঁচে, মায়ার সম্পর্ক মানুষকে মানুষ হওয়ার জন্য অনুপ্রেরণা জোগায়।'

 

সর্বশেষ
জনপ্রিয়