ঢাকা, ২০২৪-০৪-২৭ | ১৩ বৈশাখ,  ১৪৩১

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের ইফতারে জানালেন ব্যারিষ্টার সুমন

স্থানীয় সুযোগ সুবিধা দিতে প্রবাসীদের জন্য বিশেষ কার্ড

প্রকাশিত: ০৪:১০, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ০৪:১২, ২৭ মার্চ ২০২৪

প্রবাসীরা এলাকায় বেড়াতে গিয়ে নিরাপত্তা, স্বাস্থ্য, প্রশাসনিক কাজে যেন বিশেষ প্রাধান্য পান সেজন্য নিজ নির্বাচনী এলাকায় বিশেষ প্রবাসী কার্ড চালুর ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য ব্যারিষ্টার সায়েদুল হক সুমন। গতকাল সোমবার নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে ব্যারিস্টার সুমন একথা জানান।

তিনি বলেন, আমি নির্বাটিত হবার পরই সরকার থেকে ২৯ কোটি টাকার ফান্ড পেয়েছি। দূর্নীতির আশ্রয় নিলে আমি ওখান থেকে খুব সহজেই ৩/৫ কোটি টাকা সরিয়ে ফেরতে পারি। কিন্তু আমি এই টাকার পুরোটা এলাকার উন্নয়নের কাজে লাগাতে চাই। আমি আমার এলাকাকে এমন সুন্দরভাবে সাজাতে চাই যে সেটা যেন বাংলাদেশের মধ্যে একটা আকর্ষনীয় পর্যটন এলাকায় পরিনত হয়।

তিনি বলেন, আমার স্ত্রী সন্তান এখন আমেরকিায় থাকে। যদিও তারা এখানে থাকতে চাচ্ছে না আর যদি থেকেও যায় এদেশে আমি বা আমার পরিবারের নামে কোন বাড়ি থাকবে না।

সিলেটের চুনারুঘাটের এই সংসদ সদস্য আরও বলেন, আমি প্রথম তিন মাসের মধ্যেই যদি সরকার থেকে এলাকার উন্নয়নের ২৯ কোটি টাকা পেতে পারি তাহলে অন্যান্য এলাকার এমপিরাও এমন অনেক টাকা পান। তিনি উপস্থিত অতিথিদের বলেন, আপনারা আপনাদের নজি নিজ এলাকার এমপিদের কাছ থেকে সরকারি টাকার হিসাব নেবেন।

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সামাদ মিয়া জাকারিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ইমরান আলী টিপুর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন মার্কস হোম কেয়ারের আলমাস আলী, কমুউনিটি এ্যাক্টিভিষ্ট হাসান আলী, আব্দুর রব দলামিয়া প্রমুখ।

এর আগে দোয়া পরিচালনা করেন বাংলাবাজার মসজিদের ইমাম মাওলানা আবুল কাশেম উয়া ইয়াহহিয়া।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়