ঢাকা, ২০২৪-০৪-২৮ | ১৫ বৈশাখ,  ১৪৩১

ব্রঙ্কসে অফিস খুলছেন এটর্নী রাজু মহাজন

জানাগেলো আমেরিকায় ভিসা পাওয়ার সহজ উপায়

প্রবাস নিউজ, নিউিউয়র্ক :

প্রকাশিত: ০৫:০৭, ২৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৫:০৯, ২৪ জানুয়ারি ২০২৪

মেরিল্যান্ড, জর্জিয়া, লস এ্যাঞ্জেলস, নিউইয়র্কের কুইন্সের পর এবার আইনী সেবা দিতে ব্রঙ্কসে শাখা খুলছেন এটর্নী রাজু মহাজন। শনিবার রাতে এক ইমিগ্রেশন বিষয়ক এক সেমিনারে এ তথ্য জানান তরুণ এই আইনজীবি।
ব্রঙ্কসের স্টার্লিং এ খলিল চায়নিজ পার্টি হলে আয়োজিত ওই সেমিনারে ব্রঙ্কসের বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
এ সময় ইমিগ্রেশন সংক্রান্ত নানা প্রশ্নের উত্তর দেন তিনি। রাজু মহাজন জানান ইমিগ্রেশন ভিসা ছাড়াও বাংলাদেশ থেকে অনেকেই স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক ভিসায় আমেরিকায় আসতে চান। কিন্তু কোন ভিসা ক্যাটাগরি কার জন্য সঠিক হবে সেটা নির্ধারন করে আবেদন করলে তা গৃহীত হওয়ার সুযোগ বেশি থাকে।

তিনি জানান, এখন আমেরিকার বিভিন্ন গার্ডেনে কাজ করার জন্য অনেক মালিকরা এদেশের বেশ কয়েকটি এজেন্সীর মাধ্যমে লোক নিচ্ছে। আমরা ওইসব প্রতিষ্ঠানকে আইনী সহায়তা দিচ্ছি। এছাড়া রয়েছে ইবি-১, ইবি-৩, এইচবিওয়ানসহ নানা ক্যাটাগরিতে ভিসার সুযোগ।
বাংলাদেশ থেকে ইমিগ্র্যান্ড বা টুরিষ্ট ভিসায় আমেরিকায় এসে এয়ারপোর্টে কর্মকর্তাদের নানা প্রশ্নের মুখে পড়ে বিড়ম্বনার শিকার হন। ওই সময় একজন আইনজীবি অহেতুক প্রশ্ন এড়াতে ভ্রমনকারীর সাথে থেকে সহায়তা করতে পারে। আমরা এয়ারপোর্টে গিয়ে এই সেবাও দিয়ে থাকি।
তরুন এই আইনজীবি আরও জানান মানুষের জীবনে যে একটা স্বপ্ন যে তারা আমেরিকা আসবে, একটা গ্রীনকার্ড পাবে তাদের সেই আমেরিকান ড্রিমের সাথে আমরা পার্টিসিপেট করতে পারছি।
বিভিন্ন ক্যাটাগরিতে ভিসা এ্যাপ্লিকেশন করার অনেক অকারনে অনেক ডিলে হয়। আমরা এ বিষয় নিয়ে ওইসব কর্তৃপক্ষের সাথে কথা বলতে পারি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রঙ্কসের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ,সংস্কৃতিকর্মী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়