রিয়াদে প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার ও দোয়া মাহফিল

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রবাস নিউজ

প্রকাশিত : ০৫:৪৫ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হলো প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার ও দোয়া মাহফিল। বুধবার (২৭ মার্চ) রাজধানী রিয়াদের অভিজাত ডায়না রেস্টুরেন্টের হলরুমে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি ও আরটিভির সৌদি আরব ব্যুরো চিফ মোহাম্মদ আবুল বশির। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন ও সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ও যমুনা টিভির প্রতিনিধি সেলিম উদ্দিন দীদার, সহ-সাধারণ সম্পাদক ও বাংলা টিভি রিয়াদ প্রতিনিধি আবুল কালাম আযাদ, প্রচার সম্পাদক ও নিউজ টুয়েন্টিফোরের রিয়াদ প্রতিনিধি রুস্তম খাঁন, দফতর সম্পাদক ও সৌদিটিভির মোশন ডিজাইনার এনায়েত উল্লাহ্।

এছাড়া সংগঠনের অর্থ সম্পাদক ও পল্লী টিভির প্রতিনিধি শাজাহান সোহাগ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিহাব উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক আল আমিন, সদস্য এইচ এম হেমায়েত, মিজানুর রহমানসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

ইফতারের আগে সংক্ষিপ্ত আলোচনায় যোগ দেন সংগঠনের নেতারা। এতে সৌদি আরবে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করা, প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য অনুপ্রাণিত করাসহ বাংলাদেশের বিরুদ্ধে দেশি-বিদেশি যেকোন ধরনের অপপ্রচার ও গুজব বন্ধে অগ্রণী ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

এছাড়া কোনো প্রবাসীর মৃত্যু হলে তার লাশ বিনা খরচে বাংলাদেশে পাঠানো ও রেমিট্যান্সে যোদ্ধা হিসেবে বিশেষ সম্মাননা প্রদানের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোর দাবি জানান ফোরামের নেতৃবৃন্দ। এছাড়া সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির প্রয়োজনে যেকোনো সমস্যায় পাশে থাকবেন বলে জানান তারা।

অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলী আকবর, ডিএসমি গ্রুপের পরিচালক আবদুল্লাহ্ আল মামুন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেলোয়ার হোসেন, ব্যবসায়ী ও সমাজসেবক আফসার হোসেন বোরহান।

আরও ছিলেন প্রবাসী বাংলাদেশি বিনিয়োগকারী হাবিবুর রহমান হাবিব, ডিএসসি গ্রুপের ডাইরেক্টর জাকির হোসেন, রিয়াদ বাংলাদেশ থিয়েটারের পরিচালক মসীহ্ সিরাজ, প্রবাসী কবি ও সাহিত্যিক কবি শাহনুর, ব্যবসায়ী সাইফুল ইসলামসহ অনেকে।