ফিলাডেলফিয়ার প্যারালাল মেয়র হলেন বাংলাদেশী ড. নিনা আহমেদ

প্রবাস নিউজ ডেস্ক :

প্রবাস নিউজ

প্রকাশিত : ০৪:৪০ এএম, ৯ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার | আপডেট: ০৬:০৭ এএম, ৯ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার

পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়া সিটির ডেমোক্র্যাটিক পার্টি থেকে ‘সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ’ পদে বিজয়ী হলেন ড. নীনা আহমেদ। গতকাল ৭ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে ৯ জন প্রার্থী ছিলেন। এরমধ্যে বাংলাদেশি আমেরিকান ড. নীনা আহমেদ বিজয়ী হয়েছেন।
সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদ প্রার্থীদের বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের প্যারালাল ক্ষমতার অধিকারি থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা করেন।
উল্লেখ্য, ড. নীনা এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে নিনাসহ আরো ৪ জন বিজয়ী হন।
একইদিন অনুষ্ঠিত মিলর্বন বরোর কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এর একজন হলেন মোঃ নূরুল হাসানের এটি হবে তৃতীয়বারের মতো বিজয়। আর নতুন প্রজন্মের সালাহউদ্দিন মিয়া এবারই প্রথম নির্বাচনের প্রার্থী এবং প্রথমবারের মতো কাউন্সিলার নির্বাচিত হন। 
ড. নীনা আহমেদের বিজয়ে ফিলাডেলফিয়া সহ সমগ্র আমেরিকায় বাংলাদেশি কম্যুনিটিতে আনন্দের উল্লাস চলছে। সকলেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।
অপরদিকে মিলর্বন বরোতে নতুন দু'জন কাউন্সিলম্যান জয়ী হওয়া এখন মিলর্বন বরো এখন পুরোটাই বাংলাদেশীদের দখলে। মেয়র, ৫ জন কাউন্সিলম্যান এবং ট্যাক্স কালেকটর সবাই বাংলাদেশী।
পেনসিলভেনিয়ার বসবাসরত বাংলাদেশীদের পক্ষ থেকে কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে ডঃ নিনা আহমেদ এবং মিলর্বন বরোতে কাউন্সিলম্যান পদে মোঃ নূরুল হাসান ও সালাহউদ্দিন মিয়া জয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন প্রবাসী বাংলাদেশীরা।